মাটিরাঙ্গার তিন ইউনিয়নে এলজিএসপি-৩ এর অর্থায়নে তালগাছ রোপন কর্মসূচির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সুরক্ষিত পরিবেশ, সুরক্ষিত মানুষ এ শ্লোগানের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি, গোমতি ও আমতলী ইউনিয়নে তাল গাছের চারা রোপন কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার আড়ম্বরপুর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এ কর্মসূচির উদ্বোধন করেন।

বজ্রপাত হতে সুরক্ষা পাওয়ার লক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এলজিএসপি-৩ এর অর্থায়নে বেলছড়ি, গোমতি ও আমতলী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে তার গাছের চারা বিতরণ ও রোপন কর্মসূচি উপলক্ষ্যে বেলছড়ি, গোমতি ও আমতলী ইউনিয়নে আয়োজিত পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু।

পৃথক পৃথক অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বএম মশিউর রহমান, মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়া, মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. নাজমুল হোসেন মজুমদার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা তাল গাছ রোপনের মাধ্যমে আমাদের পরিবেশ সুরক্ষা সম্ভব মন্তব্য করেন, তাল গাছের বহুবিধ ব্যবহারের পাশাপাশি বজ্রপাতের মতো মারাত্বক ঝুকি থেকে আমাদেরকে মুক্ত রাখে। পাহাড়ধ্বস থেকেও আমাদেরকে রক্ষা করে তালগাছ। তাই সকলকে সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে তাল গাছ রোপনে এগিয়ে আসার আহ্বান জানান।

মাটিরাঙ্গার বেলছড়ি, গোমতি ও আমতলী ইউনিয়নে এলজিএসপি-৩ এর অর্থায়নে দুই হাজার করে মোট ছয় হাজার তালগাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন