Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মাটিরাঙ্গার তবলছড়ি-পানছড়ি সড়কে পিবিসিপি‘র অবরোধে চলছে

05.06.2016_Matiranga PBCP Aborodh NEWS Pic

সিনিয়র রিপোর্টার:

মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নে উপজাতীয় সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা না দেওয়ায় উপজাতি সন্ত্রাসী কর্তৃক বাঙালীদের বাগানের গাছ কেটে ফেলা এবং নির্মানাধীন ২টি ব্রীজে ব্রাশফায়ার করে ভোল্টেজার ধ্বংস করার চেষ্ঠার প্রতিবাদে তবলছড়ি-পানছড়ি সড়কে সর্বাত্বক অবরোধ চলছে।

উপজাতি সন্ত্রাসীদের গ্রেফতারসহ জনগণের নিরাপত্তার দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ তবলছড়ি সাংগঠনিক শাখা এ অবরোধের ডাক দেয়।

প্রসঙ্গত, সম্প্রতি স্তানীয় উপজাতীয় সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা পরিমোশ না করায় মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নের তবলছড়ি-পানছড়ি সড়কের ঝর্ণা টিলা বিজিবি ক্যাম্প‘র অদুরে বাঙালীদের সৃজিত কচুক্ষেত ও সেগুন বাগান কেটে ফেলে উপজাতী সন্ত্রাসীরা। একই সময় বিরাশি টিলা এলাকায় নির্মাণাধীন ২টি ব্রীজ থেকে মোটা অঙ্কের চাঁদার জন্য ব্রাশফায়ার করে সরকারি সম্পদ নষ্ট করার চেষ্ঠা করে বলে জানান পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাকার সভাপতি ইঞ্জিনিয়ার মো. লোকমান হোসাইন।

এদিকে সবৃাত্বক সড়ক অবরোধের সমর্থনে সকাল থেকেই নিরস্ত্র ও নীরিহ বাঙ্গালীরা সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি পেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বলে নিশ্চিত করেছেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাকার সভাপতি ইঞ্জিনিয়ার মো. লোকমান হোসাইন।

সর্বাত্বক অবরোধ পালনের আহ্বান জানিয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাকার সভাপতি ইঞ্জিনিয়ার মো. লোকমান হোসাইন বলেন, বাঙ্গালীদের ঘাম ঝরানো টাকা খেয়ে খেয়ে উপজাতি সন্ত্রাসীদের জিহ্বা লম্বা হয়ে গেছে। তাদের প্রতিরোধ করার সময় এসেছে উল্লেখ করে তিনি চাঁদা না দিতে বাঙালীদের আহ্বান জানান। সেনা ক্যাম্প প্রত্যাহার নয় জননিরাপত্তার স্বার্থে আরো সেনা ক্যাম্প স্থাপনের দাবি জানিয়ে তিনি বলেন, শরীরে এক ফোটা রক্ত থাকা অবস্থায় সেনা ক্যাম্প প্রত্যাহার করতে দেবে না পার্বত্যবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন