মাটিরাঙ্গার আইন-শৃঙ্খলা রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকলে পক্ষান্তরে মাটিরাঙ্গার মানুষই ভালো থাকবে বলে মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি, আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় সকলের আন্তরিকতা কামনা করেন। অন্যদিকে পাহাড়ে বসবাসকারী পাহাড়ি-বাঙ্গালী জনগোষ্ঠির সুখে-অসুখে পাশে থেকে মানুষের জন্য সেনা-বিজিবি ও পুলিশ কাজ করছে মন্তব্য করে পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি বলেন, আমাদের শত্রু নয় বন্ধু ভাবতে শিখুন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাঙ্গামাটির লংগদুতে সৃষ্ট ঘটনার পর উদ্বুদ্ধ পরিস্থিতিতে মাটিরাঙ্গার নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় তারা এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি. এম মশিউর রহমানের সভাপতিত্বে বিশেষ আইন-শৃঙ্খলা সভায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, বড়নাল ইউনিয়নের চেয়ারম্যান মো. আলী আকবর,  মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া ও ধলিয়া মৌজার হেডম্যান চাইলাপ্রু চৌধুরী বক্তব্য রাখেন।

পাহাড়ে একটি বিশেষ মহল পাহাড়ি-বাঙ্গালী সম্প্রীতি বিনষ্ট করতে তৎপর উল্লেখ করে কোন ধরনের গুজবে কান না দিয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের কোথায় কি ঘটছে তা চিন্তা না করে মাটিরাঙ্গার সম্প্রীতি সহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ঘোষণা দেন বিভিন্ন পর্যায়ের বক্তারা। একটি মহল চায়না এখানকার মানুষ সুখে-শান্তিতে থাকুক আর তাই সে মহলটি পাহাড়ের বিভিন্ন স্থানে পরিকল্পিত ভাবে নাশকতা সৃষ্টি করে ফায়দা হাসিলের চেষ্টা করছে। কোন ধরনের গুজবে কান না দিয়ে মাটিরাঙ্গার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান বক্তারা।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান যেকোন পরিস্থিতিতে উত্তেজনা প্রশমন করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার পরামর্শ দিয়ে বলেন, কারো কথায় দৌঁড় না দিয়ে সবকিছু ভালোভাবে জানতে হবে। কারো কথা বিভ্রান্ত না হয়ে জেনে শুনে এবং বুঝে পদক্ষেপ নিতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন