মাটিরাঙা উপজেলা চেয়ারম্যানের বহিস্কারাদেশ স্থগিত

tajul-islam-taju-03-copy

নিজস্ব প্রতিবেদক :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু‘র সাময়িক বহিস্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্টের একটি বেঞ্চ। রোববার বিচারপতি মো: কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফ এর সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। বাদী পক্ষে শুনানী করেন ব্যারিস্টার মো: আমিনুল হক।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু তার বহিস্কারাদেশ হাইকোর্টে স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, একই সাথে প্যানেল চেয়ারম্যান-১ মিসেস হাসিনা বেগমকে উপজেলা পরিষদের আর্থিক ক্ষমতা দেয়ার আদেশটি পূর্ণাঙ্গ ভাবে বাতিল করেছে হাইকোর্ট বেঞ্চ।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৫ জানুয়ারী বিএনপি’র কর্মসূচীতে অংশগ্রহণ করে সরকারি কাজে বাঁধা প্রদানের অভিযোগে দায়েরকৃত মামলায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু‘র বিরুদ্ধে আদালতে চার্জশীট গৃহীত হয়। এতে করে গত ১৮ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে  উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা (সংশোধিত) এর ১৩খ (১) ধারা অনুসারে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন