মহেশখালীর ভাঙ্গা সড়কে ডাকাতি বাড়ছে

fec-image

ডাকাতি

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার ক্রাইমজোন কালারমারছড়া চালিয়াতলী-মাতারবাড়ী সংযোগ সড়কে শুক্রবার রাতে একদল মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাত দল সড়কে চলাচলরত লোকজনদের জিম্মি করে ডাকাতি করেছে বলে জানা গেছ।

খোঁজ নিয়ে জানা গেছে, ডাকাত দল কালারমারছড়া-মাতারবাড়ী সংযোগ সড়কের ধারাখাল ব্রিজ সং এলাকায় হানা দিয়ে মাতারবাড়ী সিকদার পাড়া এলাকার মৃত দলুধ মিয়ার ছেলে সেনা কর্মকতা সাইদুল মোস্তাকিম আরোফিনের কাছ থেকে মোবাইল সেট, পরিচয়পত্র, নগদ ৩০ হাজার ২’শ টাকা ছিনিয়ে নেয়।
এ সময় তাদের ধারালে অস্ত্রের আঘাতে সেনা কর্মকর্তার কপালে জখম হয়। অন্য দু‘জন ব্যক্তির কাছ থেকে মোবাইল সেট ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে। তবে তাদের নাম পাওয়া যায়নি। শুক্রবার রাত সাড়ে ৯ টার সময় এ ডাকাতি সংগঠতি হয়।

স্থানীয়রা জানিয়েছেন, রোয়ানুর ঘূর্ণিঝড়ের আঘাতে কালারমারছড়া-মাতারবাড়ী সংযোগ সড়ক ভেঙ্গে ক্ষত বিক্ষত হয়ে গাড়ী চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। ঘটনার রাতে ওই সেনা কর্মকতাসহ ৫ জন যাত্রী নিয়ে বদরখালী ফেরীঘাট থেকে একটি সিএনজি গাড়ী কালারমারছড়া চালিয়াতলী চিতাখুলা সড়কে অবতরণ করেন। সেখান থেকে উক্ত সেনা কর্মকতাসহ ৩ জন পথচারী হেঁটে মাতারবাড়ী নিজ এলাকায় রওয়ানা দিলে কালামারছড়ার মাতারবাড়ী সংযোগ সড়কের ধারাখাল ব্রিজে পৌঁছলে আগে থেকে উৎপেতে থাকা ডাকাতদল তাদেরকে অস্ত্রের মূখে জিম্মি করে ডাকাতি সংগঠিত করে চম্পট দেয়।

ডাকাত কবলিত লোকজন জানান, মাতারবাড়ী ফাঁড়ি পুলিশের একটি টহল দল ঘটনাস্থলের ৩’শ গজের মধ্যে ছিলো এবং তারা দলটি নিরব ভূমিকা পালন করেছিলো বলে তারা জানান। মুঠোফোনে জানতে চাওয়া হলে মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির আইসি আবদুল মালেক বলেন, তিনি ইউপি নির্বাচনে ডিউটিতে রয়েছে বলে জানান।

এ ব্যাপারে জানতে হলে মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির দায়িত্বরত নায়েক নজরুল ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভাব হয়নি। তবে কালারমারছড়া পুলিশ ফাঁড়ির আইসি এসআই বোরহান জানান আমি শুনে পুলিশের টহলের একটি টিম সেখানে পাটিয়েছি। তবে জড়িতদের বিরুদ্ধে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রোয়ানুর আঘাতে মহেশখালীর বেশ কিছু সড়ক ভেঙ্গে যাওয়ার ফলে ডাকাতি বৃদ্ধি পেয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। তারা দ্রুত সড়কগুলির সংস্কারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন