মহেশখালীতে অভিযান চালিয়ে  ভূমিদস্যুদের অবৈধ চিংডিঘের গুঁড়িয়ে দিল বন বিভাগ

pic-6

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের ধলঘাটা মৌজার হাসের চর এলাকায় ভূমিদস্যুরা প্যারাবন কেটে অবৈধভাবে বন বিভাগের জায়গায় চিংড়িঘের তৈরী করার খবর পেয়ে বন বিভাগের লোকজন অভিযান চালিয়ে ভূমিদস্যুদের ছত্রভঙ্গ করে দেয়।

শুক্রবার ভোর ৫টায় মহেশখালী উপজেলার গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা আনিসুল হক এর নেতৃত্বে মাতারবাড়ী ইউনিয়নের বিট অফিসার আলতাফ হোসেন এবং তোষাদেক হোসেন- সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে । এ ঘটনায় জড়িত অবৈধ দখলদার ভূমিদস্যু সিরাজুল ইসলাম, ওসমান, নাছির সহ বেশ কয়েকজনকে আসামী করে মামলা করা হবে বলে জানান রেঞ্জ কর্মকর্তা আনিসুল হক।

স্থানীয়রা জানান, সরকারের উন্নয়নমূখী মেগা প্রকল্প ও অর্থনৈতীক জোন এলাকায় ভূমিদস্যুরা অস্থিরতা সৃষ্টি করে চলছে।

মাতারবাড়ী বিট অফিসার আলতাফ হোসেন জানান, সরকারী সম্পদ বেদখলে চলে যাচ্ছে মর্মে খবর পেয়ে উক্ত এলাকায় উর্ধ্বতন কর্মকর্তার অনুমতি পেয়ে অভিযান পরিচালনা করে ভূমিদস্যুদের অবৈধ চিংডিঘের গুঁড়িয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে মহেশখালী রেঞ্জ কর্মকর্তা আনিসুল হক জানান, সরকারী সম্পদ রক্ষায় আমরা বন বিভাগের লোকজন অতন্দ্র প্রহরী হয়ে কাজ করে যাচ্ছি। মহেশখালীর বিভিন্ন পয়েন্টে ভূমিদস্যুরা অবৈধ ভাবে চিংডিঘের তৈরী করতে মরিয়া। কিন্তু আমরা বন বিভাগের লোকজন জিরো টলারেন্স ভূমিকায় রয়েছি। যতবড় শক্তিশালী হোক কাউকে সরকারী সম্পদ অবৈধ ভাবে দখল করতে দেওয়া হবে না।

এছাড়া ধলঘাটা মৌজার হাসের চর এলাকায় ভূমিদস্যুরা অবৈধভাবে যে চিংডিঘের তৈরীর কাজে ব্যস্ত ছিল তা গুঁড়িয়ে দেয়া হয়েছে উল্লেখ করে জড়িতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইন মামলা করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন