মহালছড়ি জোন সদরে ঈদে মিলাদুননবী ও সশস্ত্র বাহিনী  দিবস পালিত

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি সেনা জোন সদরে সশস্ত্র বাহিনী  দিবস ও ঈদে মিলাদুনবী উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে।

বুধবার (২১ নভেম্বর)  সশস্ত্র বাহিনী  দিবস ও একই দিনে  ১২ই রবিউল আউয়াল উপলক্ষে সকালে  জোন সদরে  বিশেষ মোনাজাত, পতাকা উত্তোলন, সেনা সদস্যদের নিয়ে দরবার, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র ও দুপুরে প্রীতিভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন, মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মহালছড়ি জোনের ভারপ্রাপ্ত জোন উপ-অধিনায়ক মেজর মো. রবিউল ইসলাম, মহালছড়ি ৬ এপিবিএন এর উপ-অধিনায়ক  তৌহিদুল আরিফ,  উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ মো. নূরে আলম ফকির, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, এলাকার মুক্তিযোদ্ধা, গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সাংবাদিক ও  অত্র এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য, এবং  জোন সদরের সেনা সকল অফিসার সেনা সদস্য ও তাদের পরিবার বর্গের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রীতিভোজের পর প্রধান অতিথি  জোন অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি  দিবসটি উপলক্ষে  বক্তব্য প্রদান কালে বলেন, ১৯৭১ সালের ২১ নভেম্বর বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালায়। সেই দিন থেকেই দিবসটি গুরুত্বপূর্ণ হয়ে উঠে। এরপর থেকেই ২১ নভেম্বরকে সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালন করা হয়ে থাকে। সশস্ত্র বাহিনী দিবস পালনের পেছনে মুক্তিযুদ্ধের চেতনা জড়িয়ে আছে।

১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীরা যে অবদান রেখেছিল, তা সাধারণ মানুষের আত্মত্যাগের সঙ্গে একীভূত করতে এই দিবসের মূল তাৎপর্য।

তিনি এসময় আরও বলেন, আজ ১২ই রবিউল আউয়াল আজকের এই দিনে আমাদের সবার প্রিয় নবী হযরত মুহাম্মাদ (স.) পৃথিবীতে আগমন করেন, তিনি সমস্ত মানব জাতির  কল্যাণের জন্য  কাজ করে গিয়েছিলেন। আজ এই দিনটি মুসলিম সম্প্রদায়ের   জন্য অতি গুরুত্বপূর্ণ একটি দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন