মহালছড়ি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

666

 মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় দিনব্যপী নানা কর্মসূচী, ও বর্ণাঢ্য আয়োজন এবং যথাযোগ্য মর্যাদায়  মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।  মহালছড়ি উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন, মহালছড়ি প্রেসক্লাব, শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যা. আফতাবুল কাদের স্মৃতি সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা জাতীয়তাবাদী দল বিএনপি ও সহযোগী সংগঠন, মহালছড়ি এপিবিএন আইডিয়েল স্কুল এন্ড কলেজ, মহালছড়ি মডেল হাই স্কুল, সদর এলাকার প্রাথমিক ও অন্যান্য শিশুতোষ স্কুলগুলি আমাদের মহান বিজয়ের ৪৫ দিবসের সূচনা লগ্নে বর্ণাঢ্য র‌্যালিসহ বাঙালী জাতির গৌরব ও ঐতিহ্যের এ দিনে পুস্ফস্তবক অর্পনের মধ্যদিয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। এ সময় ফুলে ফুলে ভরে উঠেছিল স্মৃতিসৌধ।

মহালছড়ি উপজেলাবাসী, স্থানীয় রাজনৈতিক দলগুলি ও তাদের সহযোগী সংগঠনগুলি, উপজেলা প্রশাসন স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান সমূহ এবং অন্যান্য সংগঠনগুলি আমাদের গৌরবদীপ্ত মহান দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য যেসব কর্মসূচী পালন করেন, উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় স্টেডিডিয়ামে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, সংক্ষিপ্ত আলোচনানুষ্ঠান, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের শরীর চর্চা প্রদর্শনী, মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা, পুরষ্কার বিতরণ, রাজনৈতিক দলগুলিও তাদের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভানুষ্ঠান করেন।

মহান বিজয় দিবস উপলক্ষে এ দিন এলাকার সরকারী, আধা সরকারী, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও এবং বিভিন্ন সংগঠন কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ দিন হাসপাতাল, এতিম খানা ও আবাসিক হোটেলে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

শুক্রবার বিকেলে মহালছড়ি প্রেসক্লাব ও শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যা. আফতাবুল কাদের স্মৃতি সংসদ যৌথভাবে এক আলোচনা সভার আয়োজন করেছে। এলাকা ভিত্তিক “মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানুন” শির্ষক  আলোচনা সভায় সভাপতিত্ব করবেন, মহালছড়ি প্রেসক্লাব ও শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যা. আফতাবুল কাদের স্মৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক খবরপত্র পত্রিকার মহালছড়ি প্রতিনিধি দীপক সেন। সভায় বক্তব্য রাখবেন, মহালছড়ি প্রেস ক্লাবের সম্পাদক মো. সাহাদাৎ হোসেন আফতাবুল কাদের স্মৃতি সংসদের সম্পাদক মো. মোশাররফ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

দিবসটি পালন উপলক্ষে মহালছড়িস্থ চোংড়াছড়ি গুচ্ছগ্রামের শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যা. আফতাবুল কাদের বীর উত্তম উচ্চ বিদ্যালয়ে পৃথক কর্মসূচী পালন করা হয়। কর্মসূচী হলো বিদ্যালয় প্রাঙ্গনের অস্থায়ী (একদিনের) স্মৃতিসৌধে পুস্ফস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াচ প্রদর্শণী এবং বিভিন্ন ইভেন্টে ক্রীড়ানুষ্ঠান আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। সর্বশেষ মহালছড়ি হাই স্কুল মাঠে বিশাল আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা। এ সব অনুষ্ঠান উপভোগ করতে দিনভর অগনিত দর্শকের সমাগম চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন