মহালছড়িতে ৪ দিন ব্যাপী “রাস মহোৎসব” শুরু হচ্ছে

৩৯তম বর্ষে সার্বজনীন ষোড়শ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানাম যজ্ঞ

মহালছড়ি(খাগড়াছড়ি) সংবাদাতাঃ
খাগড়াছড়ি’র মহালছড়িতে সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী দক্ষিণা কালীমন্দির প্রাঙ্গণে আগামী ৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত ৪দিন ব্যাপী ৩৯তম বর্ষে সার্বজনীন ষোড়শ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানামযজ্ঞ “রাস মহোৎসব” শুরু হতে যাচ্ছে।

উৎসব পরিচালনার জন্য উদযাপন প্রস্তুতিমূলক কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। এতে রাস মহোৎসব উদযাপন পরিষদের কার্যকরী কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন ভারত প্রত্যাগত শরণার্থী পুণর্বাসন ও অভ্যন্তরীণ নির্দিষ্টকরণ বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতিন্দ্র লাল ত্রিপুরা এবং যারা কার্যকরী কমিটির গুরুত্ব পূর্ণ পদে রয়েছেন তারা হলেন, সভাপতি পদে শ্রী রতন কুমার শীল ও সাধারণ সম্পাদক পদে শ্রী সুনিল দাশ।

অন্যান্যদের মধ্যে রয়েছেন, সর্বশ্রী চিন্তাহরণ শর্মা, কাঞ্চন চৌধুরী, লিটন দাশগুপ্ত, স্বপন শীল, নন্দন দে, নারায়ণ দে, প্রদীপ দেবনাথ, বিপ্লব চৌধুরী, নিপু বণিক, ললিত মজুমদার, তাপস চৌধুরী, সরোজ চৌধুরী, সাগর চৌধুরী, বাবলু চৌধুরী, নিপু দে, ঝুলন দে, রাসু সিংহ, বিপুল চৌধুরী, বিনন্দ ত্রিপুরা, রুপন দেবনাথ, লিটন আচার্য্য, মানিক দাশ গুপ্ত সুমন বিশ্বাস, উজ্জ্বল দে, বিধান দে, ছোটন শর্মা, মিলন বিশ্বাস, বিকাশ মহাজন, প্রদীপ দে, অংশুমান দেবনাথ, আশীষ দে (মাষ্টার) লালু বণিক, হারাধন সিংহ, গৌরাঙ্গ দাশ, রনজিত দেবনাথ, লিটন মহাজন, সাবুল বণিক, অপু দাশ ও সম্মানিত সদস্যসহ মোট ৮৯ জন বিশিষ্ট রাস মহোৎসব উদযাপন প্রস্তুতিমূলক এক কার্যকরী কমিটি গঠন করা হয়।

উদযাপন প্রস্তুতি কমিটির সাধারণ সম্পাদক শ্রী সুনিল দাশ জানান, রাস মহোৎসব উদযাপনের জন্য যারা সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল আবু সঈদ আল-মসউদ, ৬ এপিবিএন মহালছড়ি,র অধিনায়ক মো: জমশের আলী, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমাসহ বিভিন্ন সংস্থা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, প্রশাসনিক কর্মকর্তাগণ।

এ ছাড়াও প্রধান পৃষ্টপোষক হিসেবে ২৯৮নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম,পি) ও বিশেষ পৃষ্টপোষক খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোয়াইঅং মারমা থাকবেন বলে জানান।
তিনি আরো বলেন, বিশ্ব ভ্রাতৃত্ববোধ ও বিশ্ব শান্তি কামনায় শ্রী শ্রী মহানামযজ্ঞের আয়োজন করা হয়েছে। এতে বিশেষ আকর্ষণ হিসেবে শ্রী কৃষ্ণ লীলা ও গৌরলীলা প্রদর্শন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন