মহালছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে

IMG_20170419_111518 copy

মহালছড়ি, প্রতিনিধি:

মহালছড়িতে ভাড়ায় মোটরসাইকেল চালক মো. ছাদিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার, ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ ও উপজাতি সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদে খাগড়াছড়ি ও রাঙামাটিতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

হরতালের কারণে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ আছে। হরতালে উপজেলার বিভিন্ন স্থানে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সহ-সভাপতি ও মহালছড়ি উপজেলার সমান্বয়ক মো. শাহাদাৎ হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে পিকেটিং করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দসহ হরতাল সমর্থকরা। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ টহল দিচ্ছে উপজেলার বিভিন্ন সড়কে।

এদিকে হরতালে খোঁজখবর জানতে চাইলে মহালছড়ি থানার অফিসার ইনর্চাজ মো. সেমায়ুন কবির চৌধুরী জানান, তার জানা মতে, এখনো পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য তারা সর্বদা প্রস্তুত আছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় ১০ এপ্রিল ছাদিকুল ইসলাম (২৩) নামে এক ভাড়ায় মোটরসাইকেল চালককে দুই উপজাতি লোক সন্ধ্যা সাড়ে ৭টার সময় মহালছড়ি বাসস্ট্যান্ড থেকে রাঙ্গামাটির ঘিলাছড়ি উদ্দেশ্যে তাকে ভাড়া করে নিয়ে যায়। সে ১০ এপ্রিল  রাতে আর বাড়িতে ফিরে আসেনি পরদিন সকাল থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জাগায় খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি তাকে। তিনদিন পর গত ১৩ এপ্রিল বৃহস্পতিবার বিকালে তার মরদেহ পাওয়া যায় ঘিলাছড়ির নাঙ্গল পাড়ায়। ১৪ এপ্রিল বিকাল সাড়ে ৫টায় তার লাশ দাফন করা হয়।

এ ঘটনায় নানিয়ারচর থানায় একটি হত্যা মামলা করা হয়, মামলা নাম্বার (০২)তাং ১৪/০৪/২০১৭ইং। এদিকে এ ঘটনায়  একজন আটক করেছে নানিয়ারচর থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন