Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মহালছড়িতে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত

20160811_160833 copy

মহালছড়ি প্রতিনিধি:

পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধিত আইন-২০১৬ বাতিলের দাবিতে পার্বত্য এলাকার ৫টি বাঙালী সংগঠনের ডাকে ১০ আগস্ট সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত তিন পার্বত্য জেলার ন্যায় মহালছড়ি উপজেলাতেও কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে।

হরতাল চলাকালীন সময়ে এলাকার আভ্যন্তরীণ সড়কগুলোতে কোন গণপরিবহন এবং যানবাহন চলাচল করেনি। মহালছড়ি হতে দুরপাল্লার কোন যানবাহন ও চলাচল করেনি। হরতালের প্রভাবে স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান সরকারি কোন কোন দপ্তরে অন্যান্য দিনের তুলনায় উপস্থিতি ছিল তুলনামূলকভাবে কম।

উল্লেখ্য, গত ১ আগস্ট ঢাকায় পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইন সংশোধনের বিষয়ে মন্ত্রী সভায় অনুমোদন দেয়ার পর ৮ আগস্ট আইন আকারে অধ্যাদেশ জারী করা হয়। এ আইন বাতিলের দাবিতে পার্বত্য চট্টগ্রামের ৫টি বাঙালী সংগঠন পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ দু’দিন ধরে পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়ি সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন