মহালছড়িতে মৎস্য সপ্তাহ উপলক্ষে নানা কর্মসূচি

pic 2 (2) copy

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের দ্বিতীয় দিনে উপজেলা মৎস্য অধিদপ্তর নানা কর্মসূচী সম্পন্ন করেছে। বুধবার সকাল সাড়ে ১০টা র‌্যালি ও মাছের পোণা অবমুক্ত করা হয়েছে এবং জল আছে যেখানে, মাছ চাষ সেখানে এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইলিয়াছ মিয়ার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ূন কবির চৌধুরী ও উপজেলা কৃষি সম্প্রসারণও সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মনির উদ্দিন। আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন, মহালছড়ি উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এরশাদ বিন শহীদ। এতে আরো মৎস্য চাষীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মনাটেক যাদুগানালা মৎস্য চাষ বহুমূখী সমবায় সমিতি লি. এর সভাপতি বিপলো চাকমা।

আলোচনায় বক্তারা মাছের উপকারিতা ও মৎস্যচাষে মহালছড়ি উপজেলায় সাফল্যতা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন এবং মৎষ্য চাষে সবাইকে উদ্বুদ্ধ করতে সকলের প্রতি আহবান জানান।

আলোচনা শেষে স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে মৎস্য সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে উপজেলা মৎস্য অফিসে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মহালছড়ি উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এরশাদ বিন শহীদ ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা প্রবীন চাকমা।

সংবাদ সম্মেলনে সংক্ষিপ্ত বক্তব্যে উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এরশাদ বিন শহীদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, মৎস্য চাছে শুধু আর্থিকভাবে লাভবান হওয়া যায় না, স্বাস্থ্যের পক্ষেও প্রচুর আমিষে অভাব পূরণে সক্ষম। তাই মৎস্য চাষে প্রত্যেক নাগরিককে উদ্বুদ্ধ করতে সাংবাদিকসহ সকল সচেতন ব্যক্তিদের ভূমিকা অপরিহার্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন