মহালছড়িতে বাঙ্গালী সংগঠনের ডাকা অবরোধ শান্তিপূর্ণ ভাবে পালিত

unnamed

মহালছড়ি প্রতিনিধি:

রাঙামাটি নানিয়ারচরে মালভর্তি দুইটি ট্রাক আগুনে পুড়িয়ে দেয়া সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে রাঙামাটির নানিয়ারচর ও খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে ।

সন্ত্রাসীদের গ্রেফতারে প্রশাসনকে দেয়া ৭২ ঘন্টার আল্টিমেটাম শেষে শনিবার পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের আঞ্চলিক সংগঠন পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এ অবরোধের ডাক দেয়।

অবরোধের কারণে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে সকাল থেকে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।   অরোধের দিন উপজেলার বিভিন্ন স্থানে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সহ-সভাপতি ও মহালছড়ি উপজেলার সমান্বয়ক মো. শাহাদাৎ হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে  পিকেটিং করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দসহ  অবরোধ সমর্থকরা। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ টহল দিচ্ছিল উপজেলার বিভিন্ন সড়কে।

এদিকে অবোরধের খোঁজখবর জানতে চাইলে মহালছড়ি থানার অফিসার ইনর্চাজ মো. সেমায়ুন কবির চৌধুরী সাংবাদিকদের জানান, তার জানা মতে  কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য তারা সর্বদা প্রস্তুত ছিলেন বলেও জানান তিনি।

উল্লেখ, দাবিকৃত চাঁদা না পেয়ে ২৩ জানুয়ারি ভোরে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের বেতছড়ি এলাকায় মহালছড়ি ও মাইসছড়ি বাজারে  ব্যবসায়ীদের দুটি মাল ভর্তি ট্রাক আগুন দিয়ে জ্বালিয়ে দেয় সন্ত্রাসীরা। এ ঘটনার জন্য পার্বত্য বাঙ্গালী সংগঠনগুলো উপজাতীয় সংগঠনগুলোকে দ্বায়ী করে। এ ঘটনার পর সন্ত্রাসীদের গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয় বাঙ্গালী সংগঠনগুলো। আর ৭২ঘন্টার আল্টিমেটাম শেষে এ অবোরধের ডাকদেয় পার্বত্য বাঙ্গালী সংগঠন গুলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন