মহালছড়িতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে কুপিয়ে হত্যা

হত্যা

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় আয়না মারমা (১২) নামের ৬ষ্ঠ শ্রেণির ১ ছাত্রীকে কুপিয়ে হত্যা করেছে। পরে বিষ পান করে নিজেই আত্মহত্যার চেষ্টা করেছে বখাটে মংরে মারমা (২০)।

নিহত আয়না মারমা মহালছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। সে গোলক্যা পাড়া গ্রামের বাসিন্দা মংহলাচাই মারমার কন্যা বলে জানা গেছে।

সোমবার সকালে মহালছড়ি উপজেলার দুর্গম এলাকা গোলক্যা পাড়া গ্রামের ছাত্রীটির বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দুরে স্কুলে যাওয়ার রাস্তায় এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায় , উপজেলার গোলক্যা পাড়া গ্রামের মংহলাচাই মারমার কন্যা আয়না মারমা সোমবার সকাল সাড়ে ৭টার দিকে প্রতিদিনের মতো স্কুলে যাওয়ার পথে নির্জন জায়গায় একই গ্রামের বাসিন্দা রাপ্রুচাই মারমার ছেলে মংরে মারমা ছাত্রীটিকে উপুর্যপুরি কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

এর কিছুক্ষণ পর ছাত্রীটির বাবা ও মা হলুদ বিক্রির জন্য দু‘জনেই মহালছড়ি বাজারের উদ্দেশ্যে যাচ্ছিল। পথি মধ্যে মেয়ের চিৎকারে শুনতে পায়। তারা এগিয়ে গেলে রক্তাক্ত অবস্থায় মেয়েকে দেখতে পায়। তারা ঘটনা স্থল থেকে মারমাকে পালিয়ে যেতে দেখে। ছাত্রীটির মা বাবার চিৎকারে এলাকাবিসি এসে ছাত্রীটিকে উদ্ধার করে। প্রথমে তাকে মহালছড়ি হাসপাতালে নেয়া হয়। পরে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামে মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে ২৬ এপ্রিল মঙ্গলবার ভোর ৩টায় চিকিৎসাধীন অবস্থায় ছাত্রীটি মারা যায়।

এদিকে মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান ক্যাচিংমিং চৌধুরী জানান, মংরে মারমা ছাত্রীটিকে কুপিয়ে জখম করার পর সেখান থেকে পালিয়ে গিয়ে নিজেই বিষ পান করে। তাৎক্ষনিকভাবে মুমুর্ষ অবস্থায় মহালছড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে রোগীর অবস্থা ভালো না হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করাননি। বর্তমানে মংরে মারমাকে এক আত্মীয়ের বাড়িতে স্থানীয় গ্রাম্য ডাক্তারের মাধ্যমে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

স্থানীয়দের ধারণা প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় এ ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে মহালছড়ি থানা অফিসার ইনচার্জ সেমায়ুন কবির চৌধুরী বলেন, ছাত্রীটির বাবা বাদি হয়ে মঙ্গলবার মংরে মারমাকে আসামী করে থানায় ৩০২ ধারায় মামলা হয়েছে। আসামী গ্রেফতারের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন