মহালছড়িতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

Independent day picture 1 copy
মহালছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি’র মহালছড়িতে র‌্যালী, আলোচনা সভা, কুচকাওয়াজ ও সাংষ্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে ৪৫তম মহান স্বাধীনতা দিবস উদযাপন হয়েছে। বৃহস্পতিবার সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা হয়।

সকাল সাড়ে ৭টায় মহালছড়ি উপজেলা পরিষদ এলাকায় স্থাপিত স্বাধীনতা স্তম্ভে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পন করে। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের একটি বিজয় র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে শত শত মানুষ অংশ নেয়। র‌্যালি শেষে মহালছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, ভাইস চেয়ারম্যান ক্যচিংমিং চৌধুরী, মহালছড়ি থানা অফিসার ইনচার্জ সেমায়ূন কবির চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ গোলাম রব, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রনব চাকমা, উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ মোঃ এরশাদ বিন শহীদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন শীল, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহান ই গুলজানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

এতে পুলিশ, আনসার, ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন এবং বিভিন্ন স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা শরীর চর্চা প্রদর্শন করে। এতে মহালছড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনাদের সংবর্ধনা প্রদান করা হয়।

সন্ধ্যায় মহালছড়ি শিল্পকলা একাডেমির শিল্পিগোষ্ঠির পরিবেশনায় মহালছড়ি টাউন হলে এক সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন