মহালছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ সমাপ্ত

SAM_1285 (1) copy

মহালছড়ি প্রতিনিধি:

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ পালন উপলক্ষে খাগড়াছড়ি জেলার মহালছড়ি মৎস্য দপ্তরের উদ্যোগ ও আয়োজনে সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, র‌্যালি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োচনা সভা, ভ্রাম্যমান আদালত পরিচালনা, সংবাদ সম্মেলন, স্কুল, কলেজ ও হাট বাজারে প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং রচনা প্রতিযোগীতা। সপ্তাহব্যাপী পালিত অনুষ্ঠানমালার শেষদিন সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মহালছড়ি উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ এরশাদ বিন শহীদের সভাপতিত্ব করেন। সহকারী মৎস্য অফিসার প্রবীন কুমার চাকমার পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. এনামুল হক, উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভেটেরিনারী সার্জন শ্রুতি চাকমা ও মহালছড়ি প্রেস ক্লাবের সভাপতি দীপক সেন। আলোচনা সভায় বক্তারা মাছের প্রজন্ম মৌসুমে মাছ ধরা বন্ধ কালীন সময়ে এলাকার সকল জেলেদের ভিজিডিং কার্ডের আওতায় এনে খাদ্য শস্য সরবরাহ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ ছাড়াও সাম্প্রতিক সময়ে এলাকার মৎস্য চাষে ব্যাপক সাফল্য আসায় সন্তোষ প্রকাশ করা হয়। শেষে সফল মৎস্য চাষী, পোনা উৎপাদনকারী ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন