মহালছড়িতে ইউনিয়ন পর্যায়ে শিশু বিষয়ক ২ দিনব্যাপী কর্মশালা

Mubachari news 15-06-2016 copy

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে ইউনিয়ন পর্যায়ে ইউনিসেফ এর সহযোগিতায় আইসিডিপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর আয়োজনে শিশু অধিকার সুরক্ষার আওতায় অংশগ্রহণ মূলক উর্ধ্বমূখী প্রকল্প প্রণয়ন ও পরিবীক্ষণ বিষয়ক ২ দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। কর্মশালাটি ১৫ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় মুবাছড়ি ইউনিয়নের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

প্রথম দিনের কর্মশালায় মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পী খীসা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার প্রনব চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, মহালছড়ি উপজেলা সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক মুকুট চাকমা, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প সংগঠক মেকাঞ্জি দেওয়ান, অমর কৃষ্ণ চাকমা ও দৈবসখা দেওয়ান প্রমূখ।

কর্মশালায় আলোচনাকালে শিশু অধিকারের মূলনীতি এবং অধিকার গুচ্ছের মধ্যে শিশু ভালোভাবে বেঁচে থাকার জন্য কত ধরণের অধিকার, শিশু সুরক্ষার বিষয়গুলো সুস্পষ্ট ধারণা, শিশু অধিকার বাস্তবায়নে সরকারের প্রচেষ্টা এবং বেসরকারি কার্যক্রম সমূহ, শিশুর ক্ষেত্রে শিশুশ্রম, বাল্য বিবাহ, ক্ষতিকর, ঝুঁকিপূর্ণ ও বেআইনি কাজে নিয়োজিত, অবহেলিত, শোষিত ও পরিবার বিহীন শিশুর সুরক্ষা সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন