Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মশিউর রহমানের অনুদানে ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’র যাত্রা শুরু


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :
দেশের প্রথম অ্যাপস হিসেবে ‘মাটিরাঙ্গা উপজেলা অ্যাপস’ তৈরী, দেশের প্রথম ‘উপজেলা ডিজিটাল সেন্টার’ প্রতিষ্ঠা ও মাটিরাঙ্গা ‘স্বাধীনতা সোপন’ নির্মাণের পর বিদায় বেলায় পিছিয়েপড়া পাহাড়ী জনপদ মাটিরাঙ্গায় শিক্ষা বিস্তারে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেলেন পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।

গরীব, এতিম ও প্রতিবন্ধি অথচ মেধাবী এমন শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে লেখা-পড়ায় উৎসাহিত করার লক্ষ্যকে সামনে রেখে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’। বুধবার (১৭ জানুয়ারী) বিকালে নিজের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দিয়ে উপস্থিত সকলকে চমকে দেন মাটিরাঙ্গার বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার।

পদোন্নতি পেয়ে ২০১৫ সালের ১৩ আগস্ট মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকে ২০১৮ সালের ১৭ জানুয়ারী পর্যন্ত বিভিন্ন সময়ে অনুষ্ঠিত জেএসসি, জেডিসি, এসএসসি ও দাখিল পরীক্ষা হতে প্রাপ্ত সম্মানীর ১ লাখ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’ তহবিলে জমা দেন তিনি। আর বিদায়ী ইউএনও বি.এম মশিউর রহমান‘র অনুদানের মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’ যাত্রা শুরু হলো। সম্প্রতি তাকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ইউএনও হিসেবে বদলী করা হয়।

‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’-কে নিজের সন্তানের সাথে তুলনা করে তিনি বলেন, আমার চলে যাওয়ার সময় আমার সন্তান হিসেবে এ ট্রাস্ট রেখে গেলাম। আমি গর্বিত হবো সেদিন যখন জানতে পারবো আপনারা এ ট্রাস্ট রক্ষা করেছেন। এ ট্রাস্ট গরীব, এতিম ও প্রতিবন্ধী অথচ মেধাবী এমন শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে লেখাপড়ার পথকে সুগম করেছে। ভবিষ্যতেও এ ট্রাস্টের উন্নয়নে ভুমিকা রাখার কথা বলেন তিনি।

এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসন, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ ছাড়াও বিভাগীয় প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, নির্বাচিত জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিদায় বেলায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বি.এম মশিউর রহমান এমন উদ্যোগকে অনন্য উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’ যতোদিন থাকবে মাটিরাঙ্গার মানুষ বিএম মশিউর রহমানকে ততদিনই শ্রদ্ধার সাথে মনে রাখবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন