Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মন জয় করলো রণবীরের ‘জগ্গা জাসুস’

 

পার্বত্যনিউজ ডেস্ক:

সিনেমার দুনিয়ায় ‘মিউজিক্যাল স্পাই থ্রিলার’ ছবি বলে যদি কিছু থাকে, তা হলে তার শ্রেষ্ঠ উদাহরণ রণবীর-ক্যাটরিনার ‘জগ্গা জাসুস।

আরও একটা কথা প্রথমেই বলে রাখা দরকার। যদি আপনি গোয়েন্দা গল্পের ফ্যান হন, তবে এই ছবিতে আপনার ছোটবেলার ‘ডিটেকটিভ’গল্পের বইয়ের পাতাগুলি রূপোলি পর্দায় ভেসে উঠেছে বলে মনে হতে পারে। আর বাঙালি হলে তো কথাই নেই! বাংলার সঙ্গে এই ছবির যোগ আদ্যোপান্ত। মাঝে মাঝে মনে হতে পারে, ওরা বাংলায় কথা বলছে না কেন! পরিচালক অনুরাগ বসু, ফেলুদা, ব্যোমকেশ, শার্লক হোমস-কে ডিজনির ব্যাকগ্রাউন্ডে প্রায় তিন ঘণ্টা ধরে ভালই মনে করিয়েছেন।

এর আগে ‘রাজনীতি’এবং ‘আজব প্রেম কি গজব কহানি’ ছবিতে দেখা গিয়েছিল রণবীর-ক্যাটরিনাকে। সাত বছরের সম্পর্ক ভেঙে যাওয়ার পর ‘জগ্গা জাসুস’ই তাঁদের প্রথম ছবি। যুগলের ‘অন-স্ক্রিন কেমিস্ট্রি’ দেখার উৎসাহ যদি থাকে, তবে জগ্গার পরও ‘আজব প্রেম কি গজব কহানি’ই সেরা। শুধু দেখার এবং শেখার দুই তারকার কর্মজীবন ও ব্যক্তিগত জীবনের মধ্যে ব্যালান্স করার দক্ষতা।

ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয় আলাদা করে নজর কাড়বেই। ‘কাহানি’র বব বিশ্বাস যে কতটা মিষ্টি হতে পারেন, জগ্গা তা দেখিয়েছে। পুরো ছবিটিই ক্যাটরিনার মুখে গল্প শোনানোর ছলে। বাচ্চাদের ‘জগ্গা’ গোয়েন্দার গল্প শুনিয়েছেন সাংবাদিক শ্রুতি সেনগুপ্ত।

ছবির গল্প এমন কিছু আহামরি নয়। তবে প্লট তৈরির জন্য পরিচালক যে ভালই পড়াশোনা করেছেন তা বলা যায়। ছবিতে টেনে এনেছেন ১৯৯৫ সালের ভারতের পুরুলিয়া অস্ত্র বর্ষণের কথাও। আসলে ছবিতে বেআইনি অস্ত্র কারবার নিয়ে একটা জমজমাট রহস্য রয়েছে।

ছবির গান ইতিমধ্যেই হিট। আর ডিজনি এফেক্টস হাঁ করে দেখার মতো। বলিউডের ছবিতে যেন এক টুকরো হলিউডি ছোঁয়া।

তবে ছোট্ট জগ্গা থেকে পরিণত জগ্গার জার্নিতে রণবীর কাপূরের অভিনয় সত্যিই দেখার মতো। তোতলা জগ্গা কী ভাবে গান গেয়ে তোতলামো কাটায় সেটাও বেশ মজার। সেখানে মাঝে মাঝে ছবিটিতে একটু বেশি মিউজিক্যাল মনে হতেই পারে! তবে অভিনয় দক্ষতায় নিজের জাত আরও এক বার বুঝিয়ে দিয়েছেন কপূর পরিবারের চতুর্থ প্রজন্মের এই সুপারস্টার। এই ছবি যে নিঃসন্দেহে শুধুই তাঁর ছবি সেটা বলাই যায়। সঙ্গে প্রযোজনার ক্ষেত্রেও এটাও রণবীরের প্রথম ছবি।

কাহিনির শেষে একটা দারুণ চমক রয়েছে। বলিউডের পরিচিত ‘ভিলেন’ কে এক ঝলক পাওয়া যাবে। আর ‘জগ্গা জসুস’এর গল্প যে এখানেই শেষ হল না, সেটাও পরিচালক বুঝিয়ে দিয়েছেন। এটা দেখে, সিক্যুয়েলের জন্য তৈরি হয়ে পড়ুন। আসছে ‘জগ্গা জসুস’ ওয়ান, টু, থ্রি……

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন