মন্ত্রিসভা ছাড়তে প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছেন রওশন এরশাদ

rowson

পার্বত্যনিউজ ডেস্ক : বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ ও মন্ত্রিসভা ছাড়ার বিষয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ ও বিরোধী দলের নেতা রওশন এরশাদ। আজ (রোববার) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং এরশাদের ছোট ভাই জিএম কাদের

তিনি বলেছেন মন্ত্রিসভা ছাড়ার বিষয়ে এরশাদ এবং রওশন একমত হয়েছেন। প্রধানমন্ত্রী সময় দিলে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরও বলেন, এটা জনগণের চাহিদা। প্রকৃত বিরোধী দলের ভূমিকা পালনের স্বার্থে আমাদের জনগণের চাহিদার আলোকে কাজ করতে হবে। সরকারের বিপক্ষ হয়ে জনগণের পক্ষে কথা বলতে হবে। তবে আলোচনা ছাড়াই কোনো সিদ্ধান্ত নেয়া সমীচীন নয় বলে জানান তিনি।

কো-চেয়ারম্যান ও মহাসচিব পদ নিয়ে রওশনের বিরোধীতা প্রসঙ্গে তিনি বলেন, তিনি যেহেতু পার্টির একজন সিনিয়র নেতা। তাছাড়া পার্টিতে তার অনেক বেশি ত্যাগ আছে। উনি যেকোনো মতামত দিতেই পারেন। এটা গণতন্ত্র চর্চা। এজন্য আমি দলের চেয়ারম্যানকে অনুরোধ করেছি প্রেসিডিয়াম, এমপি ও পার্টির অন্যন্যা ফোরাম একটা যৌথসভার মাধ্যমে এটা নিয়ে আলোচনা করা। যদি সেখানে সিংহভাগ লোক আমাকে না চায়, তাহলে আমি এ পদে থাকবো না।

এসময় তার কো-চেয়ারম্যান হওয়ার বিষয়ে রওশনের সম্মতি ছিল জানিয়ে জিএম কাদের বলেন, তিনি নিজেই বলেছেন এ ধরনের একটা পদে তোমাকে আনা প্রয়োজন। এটা কিন্তু তিনি এখনও অস্বীকার করেননি।

ওদিকে, পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ তার দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদকে লিখিতভাবে জানিয়ে দিয়েছেন, দলে কো-চেয়ারম্যান পদে জিএম কাদেরকে দায়িত্ব প্রদান ও মহাসচিব পরিবর্তনের সিদ্ধান্ত পুন:বিবেচনার সুযোগ নেই।

এরশাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে গণমাধ্যমে পাঠানো রওশন এরশাদের বিবৃতির প্রেক্ষিতে পাল্টা বিবৃতিতে এরশাদ জানান, তার নেয়া সিদ্ধান্ত পুনর্বিবেচনার কোনো সুযোগ নেই। এরশাদ বলেন, গঠনতান্ত্রিকভাবেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সিদ্ধান্তের ফলে জাতীয় পার্টিতে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন, দলের মধ্যে কোনো বিবেধ বা অনৈক্য নেই। পার্টি আগামীতে সাংগঠনিকভাবে আরো শক্তিশালী হবে বলে বেগম রওশন এরশাদকে তিনি আশ্বস্ত করেছেন। রোববার এই বিষয়টি তিনি রওশন এরশাদকে পত্রের মাধ্যমে জানিয়ে দিয়েছেন।

উৎস : রেডিও তেহরান

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন