মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে গুইমারাতে বর্ষবরণ

17968242_1601740043188175_648712700_o copy

গুইমারা প্রতিনিধি:

বাঙালির নিজস্ব সংস্কৃতির উৎসব পহেলা বৈশাখ আর পাহাড়ে বসবাসরত উপজাতীদের প্রাণের উৎসব বৈসাবি মিলে পাহাড় জুড়ে বইছে এখন উৎসবের আমেজ। পুরনোর জীর্ণতা ও গ্লানি ভুলে পহেলা বৈশাখ নতুনকে আহ্বান করে বাঙালি। বাঙালির এ প্রাণের উৎসব নব-বর্ষকে বরণ করে নিতে গুইমারাতে মঙ্গল শোভাযাত্রা ও রবি ঠাকুরের এসো হে বৈশাখ এসো এসো … সুরের তালে তালে মেতে উঠেছে বাঙ্গালীরা।

শুক্রবার সকালে জেলার গুইমারা সেনা রিজিয়নের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গুইমারা আর্মি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে আর্মি স্টেডিয়ামে বেলুন আর শান্তির পায়রা উড়িয়ে ৩দিনের বৈশাখী মেলার উদ্বোধন করেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান।

Capture copy

এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিজিবির গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল জাবেদ সুলতান, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল গোলাম ফজলে রাব্বি, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজি শামশের উদ্দিন, লক্ষ্মিছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মো. মিজানুর রহমান, বর্ডার গার্ড হাসপাতালের অধিনায়ক লে. কর্ণেল আব্দুল ওহাব, রামগড় জোন অধিনায়ক লে. কর্ণেল এম. জাহিদ রশিদ, পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো. খালিদ আহাম্মদ ও যমিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল মো. মাহমুদুল হক উপস্থিত ছিলেন।

15909019_1601743093187870_51460823_o copy

সামরিক পদস্থ কর্মকর্তা ছাড়াও জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ বৈশাখের রঙে রঙিন মানুষের পদভারে মুখরিত হয়ে উঠে মেলার মাঠ।

মেলায় মারমা সম্প্রদায়ের জলকেলি (পানি খেলা) উৎসবসহ নানা ধরনের খেলার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন