মগনামা ইউপিতে আইন-শৃঙ্খলার অবনতিতে জরুরী সভা, জড়িতদের ধরতে পুলিশের অভিযান

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ার মগনামা ইউনিয়নের আফজলীয়া পাড়া ও মহুরী পাড়ার মধ্যে গত কয়েকদিনে ধরে হামলা-পাল্টা হামলার কারণে আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। অবনতির কারণ জানতে ইউপি চেয়ারম্যান মেম্বাররা ঘটনায় জড়িত দু’পাড়ার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে জরুরী সভা করে এলাকায় শান্তি বজায় রাখার জন্য করণীয় নির্ধারণের চেষ্টা করছেন।

মঙ্গলবার সকাল ১০টায় ইউপি কার্যালয়ের হল রুমে ইউপির আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের সভাপতিত্বে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মহুরী পাড়ার এমইউপি মো: আলমগীর, আফজলীয়া পাড়ার এমইউপি নুর মুহাম্মদ সহ অন্যান্য ওয়ার্ডের পুরুষ ও মহিলা মেম্বাররা।

এ সময় তারা এ বলেন সাম্প্রতিক ধারাবাহিক হামলা ও পাল্টা হামলা কিছুতেই কাম্য নয়। যা পুরো মগনামার ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাছাড়াও উল্লেখ করা হয় স্থানীয় তথ্য নিয়ে জানা যায় স্থানীয় কিছু বখাটের দল ৩য় পক্ষের হয়ে নিরীহ লোকদের উপর হামলা চালাচ্ছে। এ দ্বন্ধ নিরসনকল্পে স্থানীয় প্রবীণ ব্যক্তিদের সাথে চলতি সপ্তাহের মধ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহনের চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

উক্ত সভা থেকে ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম পেকুয়া থানার ওসি জিয়া মুহাম্মদ মুস্তাফিজ ভুঁইয়ার সহযোগিতা কামনা করলে সাথে সাথেই ওসির নেতৃত্বে মগনামা ইউনিয়নে অভিযান জোরদার করা হয় বলে জানান তিনি। ওসি জিয়া মুহাম্মদ মুস্তাফিজ ভুঁইয়া আরো বলেন, গত ৩ দিনের হামলা ও পাল্টা হামলায় জড়িতদের ধরতে ব্যাপক অভিযান পরিচালনা করেছে পেকুয়া থানা পুলিশ। তা এখনো অব্যাহত রয়েছে। স্থানীয় বাসিন্দারা চেয়ারম্যানের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

পুলিশ খুঁজে  বের করতে চায় কেন এ দু’পাড়ার লোকদের মধ্যে হামলা আর পাল্টা হামলা হচ্ছে? কি রহস্য এর নেপথ্যে?

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, ৩নং ওয়ার্ডস্থ আফজলীয়া পাড়া ও ৫নং ওয়ার্ডের মহুরী পাড়া এ দুটি পাশাপাশি এলাকা। দীর্ঘদিন ধরে এ দু’পাড়ায় ছিল না কোন ধরণের ঝগড়াঝাটি। কিন্তু গত ২৭ আগষ্ট রাতে আফজলীয়া পাড়ার নুরুন্নবীর ছেলে জয়নাল আবেদিনকে মুহুরী পাড়ার কিছু বখাটে যুবক মারধর করে। এরই ধারাবাহিকতায় ২৮ আগষ্ট সন্ধ্যায় মুহুরী পাড়ার এক ব্যক্তিকে মারধর করে আফজালীয়া পাড়ার কিছু বখাটে যুবক। ২৯ আগষ্ট আবারো দু’পাড়ার উৎশৃঙ্খল যুবকরা একে অপরের প্রতি হামলা পাল্টা হামলা চালালে নুরুচ্ছফা সওদাগর আহত হয়। অথচ হামলা পাল্টা হামলায় আহতরা ঘটনায় জড়িত নই। স্থানীয় কয়েকজন বখাটে এ গুপ্ত হামলা চালিয়ে এলাকায় আইনশৃঙ্খলার অবনতি ঘটিয়ে সীঁটকে পড়ে।

স্থানীয়রা আরো জানান জেলা প্রশাসক পেকুয়ায় অবস্থান করায় স্থানীয় ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম সারাক্ষণ উপজেলায় অবস্থান করেছিলেন। তিনি বিষয়টি জানতে পেরে আহতদেরকে দেখতে হাসপাতালে ছুটে যান ও তাৎক্ষনিক তাদের উন্নত চিকিৎসার জন্য সহযোগিতা প্রদান করেন। সাথে সাথে বিষয়টি পেকুয়া থানার ওসি জিয়া মুহাম্মদ মুস্তাফিজ ভুঁইয়াকে অবগত করলে তিনি পুলিশ ফোর্স নিয়ে দু’পাড়ার উশৃঙ্খল যুবকদের ধরতে অভিযান পরিচালনা করেন। তবে অপরাধীরা পালিয়ে যাওয়ায় তাদের ধরতে পারেনি।

বিষয়টি নিশ্চিত করেছেন পেকুয়া থানার ওসি জিয়া মুহাম্মদ মুস্তাফিজ ভুঁইয়া। তিনি জানান, মগনামার দু’পাড়ার লোকদের মধ্যে হামলা আর পাল্টা হামলার বিষয়টি আমরা গুরুত্বের সাথে নিয়েছি। হামলায় অংশগ্রহনকারীদের ধরতে কয়েকদফা অভিযান পরিচালনা করা হয়েছে। তারা কিছুতেই আইনের হাত থেকে বাঁচতে পারবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন