ভ্রান্ত আকিদা পোষণ কাররীরা মুসলমান থাকবেনা: আল্লামা আহমদ শফি

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি বলেন, জাহেরী আমালের চেয়ে ক্বালবী আমালের কার্যকারিতা অনেক বেশি। আকিদা সহি না হলে কোন আমলই গ্রহণযোগয্য হয় না। ভ্রান্ত আকিদা পোষণ কারীরা মুসলমান থাকবেনা।

সম্প্রতি বিভিন্ন পীরের আস্তানায় ইসলামী আকিদার পরিপন্থী ওয়াজ নসিহত এর নামে মানুষকে গোমরাহীর পথ ঠেলে দেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন ‘লাইলাহা ইল্লাল্লাহু মুহাম্মদুর রসুলুল্ললাহ’ এই আকিদার বাইরে কেউ ভ্রান্ত আকিদা পোষণ করলে কোন ইবাদত গ্রহণযোগ্য হবেনা। কেউ মুসলমানও থাকবেনা।

আল্লামা আহমদ শফি আজ জুমার আগে কক্সবাজারে এক ‘ইসলাহী জলসায়’ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সকালে কলাতলীর হোটেল মোটেল জোনের লাইট হাউজ মাদ্রাসা মাঠে আয়োজিত ইসলাহী জলসায় সভাপতিত্ব করেন মাওলানা মুহাম্মদ মুসলিম।

আল্লামা শফি বলেন, মুসলমানদেরকে ভ্রান্ত পথ থেকে বের করে সঠিক পথে পরিচালিত করার দায়িত্ব হক্কানী আলেম ওলামা ও পীর মাশায়েখদের। যে কোন পরিস্থিতিতে ওলামায়ে কেরাম ও পীর মশায়েখদের এই দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, বড় পীর আব্দুল কাদের জিলানী, হোসাইন আহমদ মাদানী, পটিয়ার আল্লামা আজিজুল হক, মরহুম হাজী সাহেবসহ সকল হক্কানী ওলামারা এই দায়িত্ব পালন করেছেন।

ফরজ নামাজ রোজার পাশাপাশি নফল ইবাদাত ও নফল রোজা, নামাজ আদায় করে আল্লাহর নৈকট্য লাভ করতে হবে জানিয়ে তিনি বলেন, সর্বাবস্থায় আল্লাহর জিকির মানুষের মর্যাদা বৃদ্ধি করে।

কাউমী সন্তানদের স্বীকৃতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা  জানান। এর আগে স্থানীয় এমপি সাইমুম সরওয়ার কমল আল্লামা শফির সাথে সাক্ষাত করে তাঁর দোয়া কামনা করেন।

এসময় তাঁর সফর সঙ্গী, স্থানীয় হেফজত নেতৃবৃন্দ ও ওলামায়ে করাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বৃহস্পতিবার থেকে আল্লামা শফি দুই দিনের কক্সবাজর সফরে রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন