ভেঙে গেল এমএসএন, নেইমারের ক্লাব ছাড়ার কারণ খুঁজছে ফুটবল দুনিয়া

নিজস্ব প্রতিবেদক:

সবুজ গালিচার ওপর দিয়ে আর তারা পাশাপাশি দৌড়বেন না। গোল করে একে অন্যের কোলে উঠে পড়তে আর দেখা যাবে না তাদের। এমএসএন শব্দটা আপাতত ঢুকে গেল ফুটবলের জাদুঘরে।

বার্সেলোনা ছেড়ে যে চলে গেলেন নেইমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)। ছেড়ে গেলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজকে।

নেইমার থাকবেন? না, সত্যিই তিনি প্যারিস সঁ জরমঁ (পিএসজি)-তে চলে যাবেন? গত এক মাস ধরে এই প্রশ্নটা বার বার দুলিয়ে দিয়েছে ফুটবল দুনিয়াকে। হৃৎকম্প তুলেছে বার্সা ভক্তদের। এক এক দিন এক একটা খবর এসেছে, আর নেইমার থ্রিলারে এক একটা মোচড়। এ যেন কোনও থ্রিলারের চেয়ে কম নয়।

কখনও তার সতীর্থ জেরার পিকে, কখনও বা বার্সেলোনার নতুন কোচ আর্নেস্তো ভালভার্দে জোর গলায় বলেছেন, নেইমার ক্লাব ছাড়বে না। তার ঠিক পরে পরেই বিশ্বের অন্য প্রান্ত থেকে খবর ভেসে এসেছে, নেইমার কিন্তু প্যারিসেই যাচ্ছেন। মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গেল বার্সেলোনা, দলের সঙ্গে ছিলেন নেইমার। দুর্দান্ত ফর্মে গোল করলেন, মেসির গলা জড়িয়ে উৎসব হল। আবার বার্সায় আশা জাগল, তা হলে তিনি বোধহয় থেকেই যাবেন।

কিন্তু এ আবার কী? যুক্তরাষ্ট্র ছাড়ার ঠিক আগে যে সদ্য যোগ দেওয়া সতীর্থ নেলসন সোমেদোর সঙ্গে প্র্যাকটিসে মারপিট করে বসলেন নেইমার এবং বার্সেলোনায় ফেরার বদলে চলে গেলেন চীনে।

সেখান থেকে তিনি বার্সেলোনায় ফিরলেন ঠিকই। বুধবার গেলেন ক্লাবের প্র্যাকটিস গ্রাউন্ডেই। কিন্তু মাত্র দশ মিনিটের জন্য। তার পর সতীর্থদের বিদায় জানিয়ে বেরিয়ে গেলেন নেইমার।

বুধবার দুপুরের দিকে বার্সেলোনার তরফে এক বিবৃতিতে জানানো হল, নেইমার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এবার যে ক্লাব তাকে নেবে, তাকে ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে হবে। যে পরিমাণ অর্থ এখনও কোনও ফুটবলারের ট্রান্সফার ফি-তে খরচ করেনি কোনও ক্লাব। সেই অবিশ্বাস্য দল বদলই এবার ঘটতে চলেছে।

কিন্তু এই একটা শুষ্ক বিবৃতিতে কি অবসান ঘটছে নেইমার নাটকের? না, কারণ, এর চেয়েও বড় প্রশ্নটা উঠে এসেছে। কেন নেইমার বার্সা ছাড়ার সিদ্ধান্ত নিলেন? কেন বাছলেন পিএসজি-কে?

এই প্রশ্নের উত্তরও নিশ্চই একদিন পেয়ে যাবে ফুটবল দুনিয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন