ভূমি আইনের সংশোধনী বাতিলের দাবিতে খাগড়াছড়িতে ৫ বাঙালি সংগঠনের ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত

poi

নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের প্রতিবাদে এবং সংশোধনী আইন বাতিলের দাবীতে পাঁচটি বাঙালি সংগঠনের ডাকে তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যায় হরতাল খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতালের কারণে বন্ধ ছিল খাগড়াছড়ি জেলার অভ্যন্তরীণ ও দূর পাল্লার সড়কের সব ধরনের যান চলাচল। খোলেনি কোন ব্যবসা প্রতিষ্ঠান।

এদিকে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থাকায় কোন পিকেটারকে মাঠে দেখা না গেলেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। হরতালে নাশকতা এড়াতে শহরের বিভিন্ন স্থানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন খাগড়াছড়ি সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন।

প্রসঙ্গত, গত ১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের ১৪টি সংশোধনী ভোটিং স্বাপেক্ষে চুড়ান্ত অনুমোদন দেয়া হয়। এরপর থেকেই আইনটি সংশোধনীর প্রতিবাদে পার্বত্য জেলা খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানে মিছিল, মানববন্ধন ও সমাবেশ পালন করে আসছে পার্বত্য চট্টগ্রামের বাঙালি ভিত্তিক সংগঠনগুলো। এরই অংশ হিসেবে এই হরতালের ডাক দেয় পাঁচটি বাঙালি সংগঠন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন