ভুল প্রশ্নে পরীক্ষা দিল পানছড়ির ৪৭ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পানছড়ি উপজেলায় এবারের এসএসসি পরীক্ষায় ইংরেজি প্রথম পত্রে ভুল প্রশ্নে পরীক্ষা দিয়েছে ৪৭জন পরীক্ষার্থী। সোমবার(৫ ফেব্রুয়ারি) কেন্দ্র-১ পানছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে অভিভাবক মহলের মনে বিরাজ করছে চরম ক্ষোভ। তাদের সকলে এর একটা বিহীত ব্যবস্থা চায়।

জানা যায়, ইংরেজি প্রথম পত্রের পরীক্ষার দিনে উল্লেখিত কেন্দ্রে ৪৭জন রেফার্ড পরীক্ষার্থীর জন্য ছিল আলাদা প্রশ্ন। কিন্তু ভুল বশত: নিয়মিত পরীক্ষার্থীর সাথে একই প্রশ্নে তাদের পরীক্ষা নেয়া হয়। ঠিকভাবে উত্তর লিখতে না পারলেও পরীক্ষার্থীরা প্রথমে তা বুঝতে পারেনি। পরীক্ষা শেষে এ ভুল ধরা পড়লে স্ব-স্ব বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের মাঝে নেমে আসে হতাশা।

এ ব্যাপারে পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম জানান, কেন্দ্র সচিব বেলী চাকমা এ ব্যাপারে আমাকে অবগত করার পর আমি এসিডি জেনারেল (শিক্ষা)’র সাথে যোগাযোগ করেছি। এ ব্যাপারে এডিসি জেনারেল চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাথে যোগাযোগ করে আবেদন দিচ্ছে বলে জানান।

পানছড়ি-১ এর কেন্দ্র সচিব বেলী চাকমা জানায়, এটা ভুল বশত: হয়েছে। তাছাড়া আগে প্যাকেটের গায়ে বড় করে পুরাতন লিখা থাকত এবার ছিল পাতলা করে লিখা ১৭। তাই বুঝতে সমস্যা হয়েছে। এ ব্যাপারে বোর্ডে তিনি নিজেই লিখিত আবেদন নিয়ে যাচ্ছেন বলে পার্বত্যনিউজকে জানান।

উল্লেখ্য কেন্দ্র -১ এ এবার নালকাটা উচ্চ বিদ্যালয়ের ৬জন, পূজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের ২১জন ও পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের ২০জন পরীক্ষার্থ রেফার্ড পরীক্ষায় অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন