ব্যবসায়ী হত্যা মামলায়  বান্দরবানে ৬ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

Bandarban pic-31.7

স্টাফ রিপোর্টার:

 

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত মৎস ব্যবসায়ী হত্যা মামলায় ৬ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন। এছাড়া তাদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে অতিরিক্ত এক বছর বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়েছে। রোববার  বান্দরবান জেলা ও দায়রা জজ মো. শফিকুর রহমান চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী নুরুল কবির হত্যা মামলায় এ রায় দেন।

 

আদালত সূত্রে জানা যায়, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ছাইঙ্গ্যা এলাকার একটি খামার বাড়ী থেকে ২০১১ সালের ১১ মার্চ মৎস্য ব্যবসায়ী নুরুল কবীর অস্ত্রের মুখে অপহৃত হন। এ ঘটনায় নুরুল কবিরের ভাই নুরুল আলম বাদী হয়ে জেলার রোয়াংছড়ি থানায় ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। মুক্তিপণ হিসেবে নগদ এক লাখ ১৫ হাজার টাকা দেওয়ার পরও মুক্তি মেলেনি মো. নুরুল কবিরের। এঘটনায় মামলার আসামী উবাচিং মার্মা ও মো. রেজাউলকে  আটক করে পুলিশ। তাদের স্বীকারোক্তিতে অপহরণের ১৩ দিন পর ত্রিশ টিলা নামক পাহাড়ের ঢাল থেকে অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, উবাচিং মার্মা (৩০), সাচিমং ওরপে সাচিংপ্রু মার্মা (২৬), মো. রেজাউল (২৯), মংহ্লাচিং মার্মা (২৭) ,  উক্যহ্লা মার্মা (২৭) এবং উমাপ্রু ওরফে উ মং প্রু মার্মা (২২)। আসামীদের মধ্যে উমাপ্রু ওরফে উ মং প্রু মার্মা  পলাতক রয়েছেন বলে জানা যায়। এছাড়া অভিযোগ প্রমানিত না হওয়ায় পাড়া কার্বারী উচামং মার্মাকে (৪৫) খালাস দিয়েছেন আদালত। মামলায় সরকারি পক্ষের কৌঁসুলির দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট ড. মহিউদ্দিন।

 

মামলার বাদী নুরুল আলম বলেন, সন্ত্রাসীরা তার ভাইকে অপহরণের পর হত্যা করেছে। কয়েক দফায় সন্ত্রাসীরা মুক্তিপণের টাকাও নিয়েছে। এরপরও তারা নুরুল কবিরকে মুক্তি না দিয়ে হত্যা করেছে। বিচারকের রায়ে তারা সন্তুষ্ট হলেও আসামিদের যাবজ্জীবন না দিয়ে ফাঁসির রায় দেওয়া হলে খুঁশি হতেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন