বোট উল্টে বিজিবি সদস্যের অস্ত্র সাঙ্গু নদীর পানিতে!

থানছি প্রতিনিধি:

বান্দরবানের ছোটমধক  পুনিয়াপাড়া বিজিবি ক্যাম্প থেকে থানছি বলিপাড়া ব্যাটালিয়ানে সাংগু নদীর পথে আসার সময় রবিবার দুপুর ২ টায় তিন্দু বাজারে নিচে ক্যাইডংসে চং নামক স্থানে পৌঁছলে ইঞ্জিন চালিত বোট উল্টে  বিজিবি’র এক সদস্যের একটি অস্ত্রসহ ম্যাগজিন পানিতে ডুবে গেছে।

এদিকে খবর পেয়ে ৩৩ ব্যাটালিয়ান বলিপাড়া জোনের জোনাল কমাল্ডিং অফিসার লে: কর্নেল হাবিবুর রহমান  ঘটনাস্থল পরিদর্শণ করেন। তবে পরিদর্শণ থেকে ফিরে না আসা পর্যন্ত বিস্তারি কোন তথ্য পাওয়া সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শী, বিজিবি ও গোয়েন্দা  সূত্রে জানা যায়, ছোট মধক পুনিয়া পাড়া বিজিবি ক্যাম্প থেকে নায়েক আসলাম’র নেতৃত্বে ১৫ জন সদস্য নিয়ে থানছি উপজেলা সদরে বলিপাড়ায় ৩৩ ব্যাটালিয়ান জোনে উদ্দেশ্যে সকাল ১০ টায় ছোট মধক ক্যাম্প থেকে ৫ জন করে ৩ টি ইজ্ঞিন বোট নিয়ে রওয়ানা হয়। বেলা ২ টার সময় তিন্দু ক্যাম্প থেকে অতিরিক্ত ১ জন সদস্য আনা হলে তিন্দু ক্যাম্প অতিক্রম করার মূহুর্তে  ক্যাইডংসে চং এর নিকটে পৌঁছলে এই দূর্ঘটনা ঘটে ।  তবে বিজিবি কোন সদস্য হতাহত হয়নি ।

জানা যায়, সাংগু নদীতে পানি বৃদ্ধি ও বেশী স্রোত থাকার কারনে কয়েকদিন যাবত কোন প্রকার পর্যটক যাতায়াতের অনুমোদন দেয়া হয়নি। নদীতে পানির অবস্থা স্বাভাবিক হলে রবিবার থেকে নদীর পথে যাতায়াতে অনুমতি মেললে অর্ধ-শতাধিক পর্যটক  যাতায়াত করছিল।

ডুবে যাওয়ার অস্ত্র উদ্ধারে চট্টগ্রামের ডুবুরী মোহাম্মদ সাইফুল ইসলাম এর নেতৃত্বে ৪ সদস্য ও  বান্দরবান  জেলা ফায়ার সার্ভিস ইনচার্জ রণধীর দপ্ত এর নেতৃত্বে ৫ সদস্যসহ মোট ৯ সদস্য সোমবার সকাল ৬ ঘটিকায় থানছি সদর ত্যাগ করবেন বলে বিজিবি সূত্রে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন