বে-সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগের দাবিতে কক্সবাজারে মানববন্ধন


উখিয়া প্রতিনিধি:

১৩তম বে-সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সরাসরি একক নিয়োগের দাবিতে কক্সবাজার শহরে মানববন্ধন অনুষ্ঠি হয়েছে। চাকুরী বঞ্চিত প্রার্থীরা দ্রুত সময়ে নিয়োগ নিশ্চিত করনে আন্দোলনের কর্মসূচি হিসাবে সারা দেশের ন্যায় কক্সবাজারের চাকুরী বঞ্চিত প্রার্থীরা (১৯ সেপ্টম্বর) মঙ্গলবার সকাল ১০টায় কক্সবাজার প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনোত্তর সমাবেশে বক্তারা বলেন ১৩ তম বে-সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদেরকে সরাসরি নিয়োগ দেওয়ার কথা শিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ থাকলেও দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও রহস্য জনক কারণে তা ঝুলে রয়েছে। ফলে শতশত শিক্ষিত যুবকরা চাকুরী থেকে বঞ্চিত।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স পাস উখিয়ার সন্তান ও আন্দোলনরত কমিটির আহ্বায়ক এম জসিম উদ্দিন জানান, ২০১৬ সালের প্রকাশিত প্রজ্ঞাপনের অনুচ্ছেদ ১০ এর (ঝ) ও ১৩তম শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন পরিপত্রে উল্লেখ আছে উত্তীর্ণ প্রার্থীদেরকে উপজেলা ভিত্তিক সরাসরি নিয়োগ দেওয়া হবে। কিন্তু দুঃখ জনক হলেও সত্য নিয়োগ পরীক্ষার ১ বছর ৬মাস পার হলেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা নিয়োগ থেকে বঞ্চিত হয়ে হতাশা ও উৎকণ্ঠায় দিন যাপন করছে।

মানববন্ধনে অংশ গ্রহণকারীরা অবিলম্বে ১৩তম বে-সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রীর নিকট জোরদাবী জানান। এ সময় উপস্থিত ছিলেন আবু বরদা মো. নোমান (উখিয়া) রহমত উল্লাহ (মহেশখালী) কায়েস (রামু) সুদীপ ধর (মহেশখালী) ইসমাইল (উখিয়া)। পরে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের নিকট স্বারক লিপি পেশ করা হয়।

উল্লেখ্য ১৩তম বে-সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় সারা দেশে ৬ লক্ষাধিক পরীক্ষার্থীদের মধ্যে ১৭ হাজার ২শত ৫৪জন উত্তীর্ণ হয়। তৎ মধ্যে কক্সবাজার জেলার ৮ উপজেলায় শতাধিক উত্তীর্ণ প্রার্থী রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন