Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

‘বেশী লবণ খাওয়ার কারণে উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি বাড়ছে’

11-copy

নিজস্ব প্রতিবেদক:

‘খাবারে অতিরিক্ত লবণ পরিহার করুন, স্বাস্থ্য ঝুঁকি এড়িয়ে চলুন’ এ শ্লোগানে খাগড়াছড়িতে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা: নিশিত নন্দি মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের লাইন ডাইরেক্টর ও স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর প্রধান শরিফা বেগম। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জেলা পরিষদ সদস্য এমএ জাব্বার প্রমূখ।

কর্মশালায় জানানো হয়, বেঁচে থাকার জন্য আমাদের শরীরে প্রতিদিন ৫ গ্রাম লবন প্রয়োজন। কিন্তু অতিরিক্ত ব্যবহার প্রাণ সংহারি। বেশী লবণ খাওয়ার কারণে উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি বেড়ে যাচ্ছে। উচ্চ রক্তচাপ শারীরিক অক্ষমতা ও মৃত্যু দুই-ই ঘটাতে পারে। রোগমুক্তভাবে বেঁচে থাকার জন্য অভ্যাসের পরিবর্তন এবং স্বাস্থ্য বিধি মেনে চালার আহ্বান জানানো হয়।

কর্মশালায় জেলা উপজেলা পর্যায়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, বিভিন্ন বিভাগীয় প্রধান ও সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন