বেগম রোকেয়া দিবস উপলক্ষে লংগদুতে পাঁচ নারীকে ‘জয়িতা অন্বেষণে’ সম্মাননা

লংগদু প্রতিনিধি:

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধের পক্ষে ও বেগম রোকেয়া দিবস-২০১৭ উপলক্ষে রাঙ্গামাটির লংগদুতে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ নারীকে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ সম্মাননা স্বরূপ সনদ প্রদান করা হয়েছে।

শনিবার (৯ডিসেম্বর) লংগদু উপজেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়।

উপজেলা সমবায় কর্মকর্তা মো. ছদর আমীন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন।

বক্তব্যে তিনি বলেন, এখনও আমাদের সমাজ বাল্যবিবাহ নামক অভিশাপ থেকে মুক্ত হতে পারিনি। বাল্যবিবাহের কারণে সমাজে নারী নির্যাতনের ঘটনা হরহামেশা হচ্ছে। বাল্যবিবাহ বন্ধ করতে পারলে নারী নির্যাতনও অনেকাংশে কমে যাবে। এর জন্য জনসচেতনতা বাড়াতে হবে। এব্যাপারে নারী সমাজকে কাজে লাগাতে হবে।

সংবাদকর্মী আরমান খান এর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার হাজ্বী মাওলানা ফোরকান আহম্মেদ, লংগদু উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ। এছাড়া বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

শেষে বিভিন্ন ক্যাটাগড়িতে পাঁচজন নারীকে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ এর সম্মাননা সনদ প্রদান করা হয়।

এরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী রোশনা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সুচিকা চাকমা, সফল জননী নারী মনোয়ারা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছে যে নারী শুকতারা দেওয়ান, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী লংগদু উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন