বৃষ্টিতে বিঘ্নিত গুইমারায় ভোট উৎসব

received_583653115163980

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে বৃষ্টির মধ্যে ভোট গ্রহণ চলছে। সোমবার সকাল ৮টা থেকে উপজেলার ১৪টি কেন্দ্রে একযোগে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে টানা বিকাল চারটা পর্যন্ত। এ নির্বাচনে ২৭ হাজার ৯‘শ ৯২ জন ভোটার স্বত:স্ফুর্তভাবে ভোট দিচ্ছেন জেলার সর্বকনিষ্ট গুইমারা উপজেলার শীর্ষ জনপ্রতিনিধি নির্বাচনে।

তবে বৃষ্টির কারণে সকাল থেকেই কেন্দ্রগুলো ফাঁকা দেখা গেছে। ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের চিরচেনা লাইন নেই। একদম ফাঁকা ভোট কেন্দ্রগুলো। আর এ সুযোগে অনেকটা অলস সময় পার করছেন নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

গেল ১৫ ফেব্রুয়ারি শপথ গ্রহণের পর এটা বর্তমান নির্বাচন কমিশনের অধীনে দ্বিতীয় নির্বাচন। ফলে কমিশনের কাছে এ নির্বাচন অনেক বেশি গুরুত্বপুর্ণ।

দলীয় প্রতীকে অনুষ্ঠিত গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি-আওয়ামীলীগের পুর্ন প্যানেলসহ চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ইউসুফ (ধানের শীষ) ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মেমং মারমা (নৌকা) ছাড়াও ইউপিডিএফ সমর্থিত উশেপ্রু মারমা (আনারস) জয়ের জন্য লড়ছেন।

এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপুর্ণ করার লক্ষ্যে গুইমারায় তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। পুলিশের তিনটি স্ট্রাইকিং ফোর্স ও এগারোটি মোবাইল টিম ছাড়াও রয়েছে তিন প্লাটুন বিজিবি ও র‌্যাবের দুটি বিশেষ টিম। এছাড়াও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং চারজন নির্বাহী কেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন