Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বৃক্ষরোপনের মধ্য দিয়ে  মাটিরাঙ্গার হিরনজয় ত্রিপুরা’র যাত্রা শুরু

30.08.2016_Matiranga UP NEWS Pic (8)

নিজস্ব প্রতিবেদক :

ইউনিয়ন পরিষদ নির্বাচনের চার মাসের মাথায় সবুজ বনায়ন গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে বৃক্ষরোপনের মধ্য দিয়ে দ্বিতীয় মেয়াদে যাত্রা শুরু করলেন মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা। মঙ্গলবার সকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান’র নেতৃত্বে তপ্তমাষ্টারপাড়া ও সাপমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন করেই নিজের দ্বিতীয় মেয়াদের পথচলা শুরু করলেন তরুন এ চেয়ারম্যান।

এ সময় সহকারী কমশিনার (ভুমি) মো: রায়হানুল হারুন, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ, ইউপি মেম্বার মলিন্দ্র ত্রিপুরা, চন্দ্রকিরণ ত্রিপুরা প্রমুখ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

পরে মাটিরাঙ্গা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন হিরনজয় ত্রিপুরার নেতৃত্বে নির্বাচিত পরিষদের ইউপি সদস্যগন। অনুষ্ঠানের শুরুতেই ফুল ও করতালির মধ্যে দিয়ে বরণ করে নেয়া হয় দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত তরুন চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও পরিষদের নব-নির্বাচিত সদস্য-সদস্যাদের।

দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমশিনার (ভূমি) মো: রায়হানুল হারুন, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাহাদাত হোসেন টিটু ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা।

নবনির্বাচিত পরিষদকে উন্নয়নে মনোযোগী হওয়ার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, জনগণ আপনাদের যোগ্য মনে করেছে বলেই নির্বাচিত করেছে। নতুন এ পরিষদের হাত ধরে দূর্গম এ ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লাগবে এমন প্রত্যাশা করে তিনি বলেন, সরকারী অর্থের অভাবে উন্নয়ন থেমে থাকবেনা যদি নতুন এ পরিষদ আন্তরিক হয়। তিনি মাটিরাঙ্গা সদর ইউনিয়নকে শিক্ষার আলোয় আলোকিত করার আহবান জানিয়ে বলেন, শিক্ষিত জনগোষ্ঠিই পারে অন্ধকারে আলো জ্বালাতে।

বিশেষ অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক বর্তমান সরকার দূর্গম মাটিরাঙ্গার উন্নয়নে আন্তরিক উল্লেখ করে বলেন, এজন্য সকলকে একযোগে কাজ করতে হবে। সরকারী বরাদ্ধেরও সদ্বব্যাবহার করতে হবে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান ছাড়াও বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম ও গোমতি ইউনিয়নের চেয়ারম্যান মো: ফারুক হোসেন লিটন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিপক্ষ দুই প্রার্থীকে পরাজিত করে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় মেয়াদের জন্য মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন হিরনজয় ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন