বুধবার রামু ইউআইটিআরসিই উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Ramu pic 01.13.2016

স্টাফ রিপোর্টার:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামু উপজেলা সহ দেশের ১২৫টি আই.সি.টি. ট্রেনিং এন্ড রিসোর্ট সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর শুভ উদ্বোধন করেছেন। বুধবার (২মার্চ) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আনুষ্ঠানিক ভাবে ইউআইটিআরসিই উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা মন্ত্রণালয়ের বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) রামু উপজেলা সহ দেশের ১২৫টি উপজেলায় আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্ট সেন্টার ফর এডুকেশন ভবন নির্মাণ করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় অনুষ্ঠিত আই.সি.টি. ট্রেনিং এন্ড রিসোর্ট সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। শিক্ষামন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আনুষ্ঠানিক ভাবে আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্ট সেন্টার ফর এডুকেশন উদ্বোধন উপলক্ষে গতকাল বুধবার সকালে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। এ অনুষ্ঠান থেকে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে ইউআইটিআরসিই উদ্বোধন অনুষ্ঠান সরাসরি দেখেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা নির্বাহী অফিসার সেলিনা কাজী, সহকারি কমিশনার (ভূমি) মো. মাহবুব উল করিম, ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া সহ প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষক ও সাংবাদিক নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন ঘোষনার পরে বেলা ১২টায় রামু উপজেলা পরিষদ প্রাঙ্গনে নির্মিত উপজেলা আই.সি.টি. ট্রেনিং এন্ড রিসোর্ট সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) ভবনের ফলক উন্মোচন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজী।

প্রধানমন্ত্রীর উন্নয়ন ধারাবাহিকতার অগ্রযাত্রার সাফল্য কামনা করে ফলক উন্মোচনের পরে মোনাজাত করা হয়। দুপুর ১টায় ইউআইটিআরসিই প্রথম ব্যাচের প্রশিক্ষণ কোর্স শুরুর অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের উদ্যেশে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন