Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস পালনে মাটিরাঙ্গায় তিন দিনব্যাপী কর্মসূচী

matiranga-news-pic

নিজস্ব প্রতিবেদক :

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনে তিন দিনের কর্মসূচী গ্রহণ করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় এ কর্মসূচী গ্রহণ করা হয়।

তিন দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হবে। এদিন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে ১৫ ডিসেম্বর দিনব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ এবং ‘মুক্তিযুদ্ধের চেতনায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ছাত্রদের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এদিন সন্ধ্যা ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা মুক্তমঞ্চে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শণী হবে। রাত ১২ট ১ মিনিটের সময় মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে বিজয় দিবসের মূল কর্মসূচী শুরু হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারী, বেসরকারী, আধা-সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও সড়ক সজ্জিত করা হবে। এছাড়া কর্মসূচীর অংশ হিসেবে ১৬ ডিসেম্বর মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও শিশু-কিশোর প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এদিন বেলা সাড়ে ১১টার সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার পাশাপাশি সকাল ৯টা থেকে বীর মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বিজয় দিবসে হাসপাতাল, এতিমখানা ও বিভিন্ন আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় জাতির শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনায় থাকবে বিশেষ দোয়া ও প্রার্থনা।

এদিন বিকালে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচের পাশাপাশি মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতন মাঠে অনুষ্ঠিত হবে মহিলা সমাবেশ। কর্মসূচীর শেষ দিকে বিকাল সাড়ে ৫টার সময় সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যাবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিকে তিনদিনের বর্ণিল কর্মসূচী পালনে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন