বিলাইছড়িতে ৪৮ ঘন্টার অবরোধ চলছে

fec-image

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা হত্যার প্রতিবাদে ৪৮ ঘন্টা অবরোধ পালিত হচ্ছে।

বুধবার (২০ মার্চ) সকাল থেকে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সাইদুল ইসলাম’র নেতৃত্বে এ অবরোধ কর্মসূচি শুরু হয়।

অবরোধের কারণে বিলাইছড়ি থেকে রাঙামাটি শহরে কোন নৌযান চলাচল করছে না। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। এখনো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। চাপা আতঙ্কে ঘর থেকে বের হচ্ছে না সাধারণ মানুষ। তবে পরিস্থিতি স্বাভাবি করার চেষ্টা করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এ ব্যাপারে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সাইদুল ইসলাম জানান, উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যা করেছে স্থানীয় আঞ্চলিক সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা। এটা নতুন ঘটনা নয়। আরও অনেক বার নামধারী উপজাতি আঞ্চলিক সংগঠনগুলোর কারণে আওয়ামী লীগ ও সাধারণ মানুষকে প্রাণ দিতে হয়েছে। তাই এ হত্যাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

অন্যদিকে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার এক দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত থানায় কোন মামলা করেনি তার স্বজনরা।

এ ব্যাপারে বিলাইছড়ি উপজেলা থানার (ওসি) মো. পারভেজ আলী জানান, সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার শেষ ক্রিয়া সম্পন্ন হয়েছে। তাদের পরিবারে তার শেষ ক্রিয়া নিয়ে ব্যস্ত থাকার কারণে এখনো পর্যন্ত মামলা হয়নি। তবে মামলা কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবরোধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন