Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বিলাইছড়িতে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে র‌্যালী-আলোচনা সভা

Bilaicharii Picture-23-08-15-03

স্টাফ রিপোর্টার:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটির বিলাইছড়িতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে রবিবার শোক র‌্যালী এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে নেতৃবৃন্দ বুকে কালো ব্যাচ ধারণ করে র‌্যালী ও আলোচনাসভায় অংশগ্রহণ করে। সকালে র‌্যালীটি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনে এসে শেষ হয় এবং নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও জাতীর জনক বঙ্গবন্ধু ও ১৫আগস্টে নিহতদের আত্মার শান্তি কামনায় কিছুক্ষণ নীরবতা পালন শেষে উপজেলা মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বিলাইছড়ি উপজেলা আওয়ামীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে ও বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম শহীদুল ইসলাম ও আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ফিরোজুর রহমান বাবলু রানার পরিচালনায় আলোচনা সভায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রুহুল আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অরুণ বিকাশ চাকমা, জেলা আওয়ামীগের সদস্য ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়সেন তঞ্চঙ্গ্যা, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অমর কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা আওয়ামীগের সিনিয়র সহ-সভাপতি অংছাখুই মারমা প্রমুখ।

আলোচনাসভায় বক্তরা বলেন, স্বাধীনতা বিরোধীরা ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধু যেভাবে দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চেয়েছিল তার হাতে গঠিত আওয়ামীলীগের সৈনিকদের সেভাবে কাজ করতে হবে।

বক্তরা বলেন, বঙ্গবন্ধুর খুনীরা যেখানেই যে দেশেই থাকুকনা কেন দেশে এনে তাদের দ্রুত বিচার করা হোক। দেশকে ধংস করতে তারা এখনো স্বক্রীয় রয়েছে। বক্তরা বলেন, বিএনপি জামাত এদেশের প্রকৃত ইতিহাসকে বিকৃত করে উপস্থাপন করছে। মানুষ হত্যা, পেট্রোল বোমা, চাঁদাবাজী, গুমসহ দেশে বিভিন্ন কার্যক্রম করে দেশকে একটি জঙ্গী রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা তারা এখনো করছে। জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে এদেরকে রুখতে সবসময় প্রস্তুত থাকতে সকল জেলা উপজেলার আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বক্তরা।

বক্তরা আরো বলেন, আওয়ামীলীগ সরকার যতদিন ক্ষমতায় থাকে দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারে। দারিদ্র বিমোচন উন্নয়নমূলক কার্যক্রম ও সমৃদ্ধ দেশ গঠনে আওয়ামীগ সবসময় প্রতিজ্ঞাবদ্ধ তাই দেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছে। বক্তরা বলেন, আগস্টের শোককে শক্তিতে পরিণত করে এবং বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন