বিরুপ আবহাওয়ায় জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিনে আটকা পড়েছে সাড়ে পাঁচ শতাধিক পর্যটক

কক্সবাজার প্রতিনিধি:

বিরুপ আবহাওয়ার কারণে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন অন্তত সাড়ে পাঁচ শতাধিক পর্যটক।

বৃহস্পতিবার বিকাল থেকে কক্সবাজার সমুদ্র উপকূলে ৩নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে শনিবার সকাল পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে দ্বীপে বেড়াতে গিয়ে এসব পর্যটক আটকা পড়েছেন।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, আটকা পড়া পর্যটকরা দ্বীপের বিভিন্ন হোটেল-মোটেলে নিরাপদে অবস্থান করছেন। তাদের যাতে কোন ধরনের অসুবিধা না হয় সেই ব্যাপারে খাবার ও থাকার হোটেলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে। আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হলে এবং টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল শুরু হলে আটকা পড়া এসব পর্যটক ফিরতে পারবেন।

আবহাওয়া অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের কারণে বৃহস্পতিবার বিকাল থেকে কক্সবাজার সমুদ্র উপকূলে চলাচলকারী নৌযানগুলোকে ৩নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শনিবার ভোর পর্যন্ত বৃষ্টিপাত রয়েছে। শনিবার সকাল পর্যন্ত আবহাওয়ার পরিস্থিতির কোন ধরনের উন্নতি ঘটেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন