বিপুল উৎসাহ-উদ্দীপনায় পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে কেবিনেট নির্বাচন সম্পন্ন

pb
নিজস্ব প্রতিবেদক, পানছড়ি :
বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে কেবিটেন নির্বাচন সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে বৃহষ্পতিবার সকাল থেকেই প্রতিষ্ঠানের সামনে জমে উঠে উৎসুক শিক্ষার্থীর উপচে পড়া ভীড়। তাই সাত সকালেই প্রার্থীরা ভোটারদের সাথে সেরে নেয় শেষ মোলাকাত। সকাল ৯টায় শুরু হয় ভোট গ্রহণ।

এতে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করে ১০শ্রেণীর ছাত্রী সুরাইয়া ইয়াছমিন লিজা। সু-শৃংখল ও সুন্দরভাবে লাইনে দাঁড়িয়ে ভোটাররা অপেক্ষা করতে থাকে কখন তাদের কাংঙ্খিত প্রার্থীর প্রতীকে ভোটাধিকার প্রয়োগ করবে। পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে সর্বমোট ভোটার  সংখ্যা ১৩৮২। আদায়কৃত ভোটের সংখ্যা  ১২৩৩।

জানা যায়, নির্বাচনে ৮টি পদের বিপরীতে ভোট যুদ্ধে অংশ নেয় ৬৭ জন প্রার্থী। তার মধ্যে ৬ষ্ট শ্রেণীর ১৮ জন, ৭ম শ্রেণীর ১৯ জন, ৮ম শ্রেণীর ১২ জন, ৯ম শ্রেণীর ৯ জন ও ১০শ্রেণীর ৮ জন। ভোট গণনা শেষে ১০ শ্রেণীর আবদুর রাকিব ভুইয়া, সাদিয়া সুলতানা বৃষ্টি, ৯ম শ্রেণীর রাকিবুর রহমান, রাকিবুর জামান, ৮ম শ্রেণীর সুপিতা ত্রিপুরা, ৭ম শ্রেণীর সোয়াইব হাসান, সুইটি ত্রিপুরা ও ৬ষ্ঠ শ্রেণীর রিফাত আল বারকে বিজয়ী ঘোষণা করা হয়। শনিবার এই ক্ষুদে সদস্যদের মাঝে দপ্তর বন্টন করা হবে।

এ ব্যাপারে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আহম্মেদ, এই নির্বাচনের মাধ্যমে নেতৃত্বের বিয়টি তৃণমূল পর্যায় থেকে উঠে আসবে। বিদ্যালয় জীবন থেকে শুরু করে সামাজিক ও রাষ্ট্রীয় ভাবেও শিক্ষার্থীরা নেতৃত্ব সম্পর্কে জানতে ও বুঝতে পারবে। এটি সরকারের একটি যুগোপযোগী পদেক্ষপ বলেও তিনি মনে করেন। পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করে শৃংখলা দেখে সন্তোষ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন