বাঘাইছড়ি পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ঠেকাতে মরিয়া আ’লীগ

bbb--
নিজস্ব প্রতিবেদক :
রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীকে জয়ী করতে মরিয়া হয়ে উঠেছে আওয়ামীলীগের নেতা কর্মীরা। এর অংশ হিসেবে দলের বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের জন্য চেষ্টা চালানো হচ্ছে।

বাঘাইছড়ি পৌর নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী হিসেবে মনোনয়ন পত্র গ্রহণ করেছেন বাঘাইছড়ি পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুজিত চাকমা। এ ছাড়াও স্বতন্ত্র প্রার্থী বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আজিজকেও দলের বিদ্রোহী হিসেবে ধরে নিয়েছেন আওয়ামীলীগের নীতি নির্ধারকরা। এ দুজন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারে বিভিন্নভাবে চেষ্টা চালানো হচ্ছে বলে জানা গেছে।

শুক্রবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন হওয়ায় গত দুই দিন থেকে এ নিয়ে বেশ তোড়জোড় দেখা যাচ্ছে। বৃহস্পতিবার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতাব্বরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাঘাইছড়ি সফর করেছেন। তারা বৃহস্পতিবার সন্ধ্যা স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজের সাথে মনোনয়ন প্রত্যাহার বিষয়ে তার বাসায় বৈঠক করেন। বৈঠকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতাব্বর, সহ-সভাপতি হাজি কামাল, জেলা যুগ্ম সম্পাদক কেরল চাকমাসহ উপজেলা আওয়ামীলীগের সিনিয়ির নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে গত বুধবার বিদ্রোহী প্রার্থী সুজিত চাকমাসহ বাঘাইছড়ি আওয়ামীলীগের একটি দল রাঙামাটি জেলায় আসেন। তাদের নিয়ে বৃহস্পতিবার জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারের বাসায় একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতাব্বর এ প্রসঙ্গে পার্বত্যনিউজকে বলেন, দুই জন প্রার্থীর সাথেই আমারা শান্তিপূর্ণভাবে আলোচনা করছি; আশা করছি তারা দলের স্বার্থ চিন্তা করে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিবেন।

বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক মো. গিয়াস উদ্দিন পার্বত্যনিউজকে বলেন, দলের বিদ্রাহী প্রার্থীর সুজিত চাকমার সাথে আলোচনা হয়েছে তিনি শুক্রবার তার মনোনয়ন প্রত্যাহার করে নিবেন বলে তিনি নিশ্চত করেন। অপর প্রার্থী আব্দুল আজিজও মনোনয়ন প্রত্যাহারে সম্মতি দিবেন বলে তিনি আশা ব্যক্ত করেন।

এ ব্যাপারে কথা বলতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সুজিত চাকমার মুঠোফোনে বারবার কল দিয়েও সংযোগ পাওয়া যায়নি।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ পার্বত্যনিউজকে বলেন, আওয়ামীলীগের পক্ষ থেকে মনোনয়ন প্রত্যাহারের জন্য অনুরোধ করা হয়েছে। কিন্তু আমিতো জনগণের চাহিদার আলোকে নির্বাচন করার জন্যই মনোনয়ন পত্র জমা দিয়েছি। এলাকার পেক্ষাপটে আমার সম্ভাবনাটা অনেক ভালো। তিনি নিজেকে আওয়ামীলীগের আদর্শের লোক দাবি করে বলেন, হতে পারে দলের মনোনীত প্রার্র্থী জয়ী না হয়ে দলের বাইরে আমি জয়ী হতে পারি। তবে আওয়ামীলীগ তার সাথে যোগাযোগে দেরি করে ফেলেছেন বলেও তিনি মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন