বিতর্ক প্রতিযোগিতা মেধা ও মননের বিকাশ ঘটায়: মনিরুজ্জামান বকাউল

11097362_795503613877261_290842392_o copy

মাটিরাঙ্গা প্রতিনিধি :

মাটিরাঙ্গায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব এ প্রতিযোগিতার আয়োজন করে। বৃহস্পতিবার দুপুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ হল রুমে বির্তক প্রতিযোগিতায় ছায়া সরকারী দল শাপলা-কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ছায়া বিরোধী দল গোলাপ।

‘দক্ষ নেতৃত্বই জাতীয় উন্নয়নের পূর্বশর্ত’ এ বিষয়য়কে সামনে রেখে ঘণ্টাব্যাপী বিতর্কানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতর্ক উপভোগ করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম।

বির্তক প্রতিযোগিতায় মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব‘র সাধারণ সম্পাদক শাহেনা আকতার। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন মাটিরাঙ্গা কলেজ‘র প্রভাষক মো: নুরুল আফছার, শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব‘র সহ-সভাপতি (প্রশিক্ষণ) মো: রফিকুল ইসলাম এবং শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব‘র যুগ্ম-সম্পাদক মো: মফিজুল ইসলাম।

যুক্তিতে মুক্তি মিলে উল্লেখ করে প্রধান অতিথি‘র বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বলেন, যুক্তি মানুষকে বড় মনের অধিকারী হতে শিক্ষা দেয়। বিতর্ক প্রতিযোগিতা মেধা ও মননের বিকাশ ঘটায় উল্লেখ করে এ আয়োজনের জন্য তিনি মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধারা অব্যাহত রাখতে হবে।

পরে তিনি অন্যদের সাথে নিয়ে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল ও রানার্সআপ দলের মাঝে সনদপত্র ও পুরস্কার তুলে দেন।

প্রসঙ্গত, ১০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের পৃষ্ঠপোষকতায় এবং মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ প্রতিযোগিতায় পাঁচটি দল অংশগ্রহণ করে। নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতা থেকে ঝড়ে পড়ে তিনটি দল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন