বিএনপি ক্ষমতায় আসলে পাহাড়ে শান্তির বার্তা পৌঁছানো হবে

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি:

রাঙামাটি ২৯৯নং আসনে বিএনপি থেকে সংসদ সদস্য পদপ্রার্থী মণি স্বপন দেওয়ান বলেছেন, বিএনপি তথা ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে পাহাড়ে শান্তির বার্তা পৌছানো হবে।

সোমবার (১০ডিসেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, আ’লীগ শান্তিচুক্তি করেছে ২১বছর। কিন্তু পাহাড়ে শান্তি আনতে পারেনি।  বর্তমান সময়ে পাহাড়ে যে গোমট বাঁধা পরিস্থিতি তা দূর করতে বিএনপি তথা ঐক্যফ্রন্টের আলাদা চিন্তা-ভাবনা রয়েছে।

সাবেক পার্বত্য এ উপ-মন্ত্রী আরও বলেন, ২০০১-২০০৬সালে  বিএনপি ক্ষমতায় থাকাকালে পাহাড়ে কোনো সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি। তৎকালীন সময়ে সরকারি সহকারী শিক্ষক চাকরি নিতে কাউকে লাল পয়সা খরচ হরতে হয়নি। কিন্তু বর্তমান সময়ে সহকারী শিক্ষকের চাকরিতে ১২লাখ টাকা বাণিজ্য চলে।

মনি স্বপন বলেন, আমাদের একটি লক্ষ্য আছে রাঙামাটিকে সুন্দর পর্যটন নগরী করে তোলা। এ জন্য আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। অতীতে ক্ষমতায় থাকাকালে আমরা রাঙামাটিকে নতুন আঙিকে সাজানোর যে পরিকল্পনা হাতে নিয়েছিলাম তাই পূরণ করতে পারিনি। তাই ক্ষমতায় আসলে এবার সেই পুরনো লক্ষ্যকে বাস্তবায়ন করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে মণিস্বপন বলেন, রাঙামাটিতে আমি প্রথমে ভূমি  বন্দোবস্তি বন্ধ রেখেছিলাম। কারণ সুন্দর শহরটা বস্তি হয়ে যাচ্ছিল। ভবিষ্যতেও এ বন্দোবস্তি বন্ধ থাকবে। কারণ যারা সুন্দর পাহাড়কে গ্রাস করছে তারা কেউ এ এ অঞ্চলের বাসিন্দা নয়। তারা এ এলাকার দরিদ্র মানুষকে নামে মাত্র মূল্য দিয়ে হাজার হাজার একর জমি নামে মাত্র কিনে সেখানে রাবার বাগান প্রকল্প দেখিয়ে ব্যাংক থেকে হাজার কোটি ঋণ নিয়ে সরকারের অর্থ লোপাট করছে। মানুষ এখন সচেতন হয়েছে। মানুষ পরিবর্তন চায়। নির্বাচন করাটা জরুরী। না হলে তৃতীয় কোনো পক্ষ এ সুযোগে দেশের এগিয়ে যাওয়াকে রোধ করে দিবে।

এসময় জেলা বিএনপি’র সভাপতি মো. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও নগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েমসহ দলটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন