বিএনপির আন্দোলনের মুখে গনেশ দ্রুত উল্টে যাবে: নজরুল ইসলাম খাঁন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেছেন, মনে রাখবেন এটা ২০১৮ সাল। এটা ২০১৪ সাল নয়। তালবাহনা করে আবারও ক্ষমতার মসনদে বসার স্বপ্ন ভুলে যান। বিএনপির আন্দোলনের মুখে গনেশ দ্রুত উল্টে যাবে।

শনিবার (৬ অক্টোবর) সকালে বালুখালী রোহিঙ্গা শিবিরে রোহিঙ্গাদের চিকিৎসার জন্য স্থাপিত স্বাস্থ্যসেবা কেন্দ্রটি গণস্বাস্থ্যকে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে দেশে প্রধান বিচারপতি বিচার পায় না সে দেশে বিএনপি তো দূরের কথা জনগণও ন্যায় বিচার আশা করতে পারে না। এই স্বৈরাচারী সরকারকে জনগণ আর চায় না।

গ্রেনেড হামলার মামলা প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা একটি সন্ত্রাসী হামলা। এটার সাথে বিএনপির কারো সংশ্লিষ্টতা নেই। এবং প্রমানও করতে পারেনি। কিন্তু সরকার পরিকল্পিতভাবে মুফতি হান্নানের কাছ থেকে জোর করে জবানবন্দি নিয়ে কয়েক দফার পর তারেক রহমানকে জড়িয়ে চার্জসীট দিয়েছে। এই তথ্য প্রকাশ না হওয়ার জন্য মুফতি হান্নানকে ফাঁসি দিয়ে দেয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর এই মামলার রায়ের তারিখ ধার্য্য করা হয়েছে। আমরা আশঙ্কা করছি- সরকার পরিকল্পনার অংশ হিসেবে তারেক রহমানসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে রায় দিবে। এর মাধ্যমে তারেক রহমানের দেশে আসা আটকে দেবে।

তিনি বলেন-আন্দোলনের পাশাপাশি আইনি প্রক্রিয়ার মাধ্যমে দেশ মাতা বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে হবে। দলের চেয়ারপার্সনকে সাথে নিয়ে নির্বাচনে অংশ নেব। অন্যথায় নির্বাচনে যাব না। দলের নেতাকর্মিদের বিরুদ্ধে গায়েবি মামলা দিয়ে হয়রানী করছে সরকার।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের উদ্যোগে নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের চিকিৎস্বার্থে স্থাপিত রোহিঙ্গা উদ্বাস্ত মা, শিশু ও প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রটি শনিবার এক বছর পূর্ণ করেছে। গত এক বছরে ১ লাখ ৮৩ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিয়েছে স্বাস্থ্যকেন্দ্রটি। চিকিৎসাসেবা আরও জোরদার করার জন্য স্বাস্থ্যকেন্দ্রটি গণস্বাস্থ্যকে হস্তান্তর করেছে বিএনপি।

আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য কেন্দ্রটি গণস্বাস্থ্য কক্সবাজারের পরিচালক ডা. নাসিমা ইয়াসমিনকে হস্তান্তর করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন।

এ সময় আরও উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী, জেলা বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রাসেদুল হক রাসেল, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান, উখিয়া উপজেলা ছাত্রদলের সভাপতি আরফাত চৌধুরী প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন