বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশনে ফি নেয়ার অভিযোগ

বায়োমেট্রিক

নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য জেলাগুলোর কিছু এলাকায় বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সিম রেজিস্ট্রেশনের শেষ দিন যতই ঘনিয়ে আসছে পার্বত্য জেলাগুলোতে সাধারণ মানুষের মাঝে ব্যাপক সচেতনতা এবং উদীপনা লক্ষ্য করা যাচ্ছে ।

শুরু থেকে সরকার ও সকল মোবাইল অপারেটররা ঘোষণা দিয়ে আসছে বিনা খরচে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবিন্ধন করা যাবে। সকল মোবাইল অপারেটররা তাদের নিজেদের বুথ স্থাপনের মাধ্যমে ৩০ শে এপ্রিল পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করবেন। প্রতিনিয়ত মোবাইল অপারেটরদের বুথগুলো তাদের নিজেদের বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করতে আসা গ্রহকদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে।এই সুযোগে প্রতিটি রিটেইলর মোবাইল সিম বা রিম ব্যবহারকারদের কাছ থেকে সুযোগ বুঝে বিভিন্ন পরিমাণে ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

রাঙামাটি শহর ঘুরে দেখা গেছে রিজার্ভ বাজার, তবলছড়ি, কাঠালতলী, বনরুপা, নিউ মাকেট, রাজবাড়ি, স্টেডিয়াম এলাকা, হাসপাতাল এলাকা, দেবাশীষনগর, টিএন্ডটি এলাকা, কলেজ গেইট, আমানতবাগ, ভেদভেদ ও মানিকছড়ি এলাকার প্রতিটি মোবাইল অপারেটর রিটেইলারের দোকানে গ্রাহকদের দীর্ঘ লাইন দেখা গেছে।

রিটেইলরদের কাছে যেসব গ্রাহক ২০টাকা থেকে শুরু করে ১০০ টাকা বায়োমেট্রিক্স পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন ফি দিচ্ছেন বলে গ্রাহকরা অভিযোগ করেছেন। যারা টাকা দিতে রাজি হচ্ছে না তাদের বলা হচ্ছে কাস্টমার কেয়ার অথবা মোবাইল অপারেটরদের অফিসে যোগাযোগ করতে করতে বলা হচ্ছে ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন