বাল্য বিয়ের অভিযোগে কাজীসহ গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে অষ্টম শ্রেনীর ছাত্রীকে স্কুলের যাওয়ার পথে অপহরণের পর ধর্ষন ও জন্ম নিবন্ধন জালিয়াতি করে বিয়ের অভিযোগে কাজীসহ ৪জন গ্রেফতার হয়েছে।

গতকাল সোমবার সকাল সাড়ে সাড়ে ৮টার দিকে খাগড়াছড়ি জেলা সদরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। ধর্ষিতাকে খাগড়াছড়ি সদর হাসপাতলে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আটক ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাচ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটু জানান, খাগড়াছড়ি জেলা সদরের জনৈক ব্যক্তির অষ্টম শ্রেনীতে পড়ুয়া মেয়ে (১৪) স্কুলের যাওয়ার পথে মোহাম্মদ সাগর তার অপর দুই সহযোগি মো. রতন মিয়া ও মনসুর মিয়ার সহযোগিতায় অপহরণ করে নিয়ে প্রথমে ধর্ষন করে এবং পরে জন্ম নিবন্ধন জালিয়াতি করে ভুয়া কাজি আবু এরফান মারুফ জনৈক মোহাম্মদ সাগরের (১৭) সাথে বিয়ে দেয়।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। রাতে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী সাগরকে আটক ও অপহৃত স্কুল ছাত্রীকে উদ্বার করে। পরে সাগরের স্বীকারোক্তিতে কাজী আবু এরফান মারুফ, মো. মনসুর মিয়া ও মো. রতন মিয়াকে আটক করে।

এ ঘটনায় সোমবার রাতে অপহৃত স্কুল ছাত্রীর পিতা মো. শাহ জালাল ভূইয়া বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, ধর্ষিতা স্কুল ছাত্রীকে খাগড়াছড়ি সদর থানায় ভর্তি করা হয়েছে। গ্রেফতারকৃত ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। মামলা দায়ের পর তদন্তপূর্বক অন্য কারো নাম আসলে তাদেরও অন্তর্ভুক্ত করা হবে।

আটককৃত ভুয়া কাজি আবু এরফান মারুফ বাবার পরিবর্তে নিজেই অনেক বিবাহে কাজির দায়িত্ব পালন করেছে বলে স্বীকার করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন