বালু লুটেরাদের অত্যাচারে বিঘ্ন পথচারীদের চলাচল

pic-chakaria-10-12-2016-copy

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের অন্তত ১০ হাজার জনসাধারণ বালু লুটেরাদের হাতে জিম্মি হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় মহাল থেকে বালু উত্তোলণ করে তা গাড়িতে করে পরিবহন করার কারনে ইউনিয়নের পুর্বপাড়া থেকে হরইখোলা গোদারফাড়ি সড়কটি এখন ভেঙ্গে চলাচল বন্ধের উপক্রম হয়েছে। এ অবস্থার কারনে চরম দুর্ভোগের পড়েছে এলাকার জনসাধারণ, স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। এ ঘটনায় স্থানীয় লোকজন ইতোমধ্যে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে ভুক্তভোগী জনসাধারণ জানিয়েছেন, গত চারবছর ধরে স্থানীয় একটি প্রভাবশালী চক্র মহাল থেকে বালু উত্তোলন করে প্রতিদিন তিনশত থেকে চারশত গাড়ি বালু ট্রাকে করে পরিবহন করছে। এ অবস্থার কারনে বর্তমানে ইউনিয়নের পূর্বপাড়া থেকে হরইখোলা গোদারফাড়ি সড়কটি এখন ভেঙ্গে গেছে। ফলে সড়কটি দিয়ে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদেরকে চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

ভুক্তভোগী জনসাধারণ অভিযোগ করেছেন, অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় সড়কটি অবৈধভাবে বালু পরিবহনে তারা ভয়ে বাঁধা দিতে সাহস পাচ্ছেনা। এ ঘটনায় আইনী প্রতিকার চেয়ে অবৈধ বালু পরিবহন বন্ধে এলাকাবাসির পক্ষ থেকে অন্তত ২২ব্যক্তি ইতোমধ্যে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে ভুক্তভোগী জনসাধারণ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন