বান্দরবান মডেল একাডেমী’র বার্ষিক পুরস্কার বিতরণী

বান্দরবান প্রতিনিধি:

ফারুক-ই-আযম ট্রাস্টের পরিচালনায় বান্দরবান মডেল একাডেমী এর বার্ষিক পুরুস্কার বিতরনী অনুষ্ঠান রবিবার(৭ অক্টোবর) সকালে একাডেমীর হল রুমে অনুষ্ঠিত হয়।

বান্দরবান মডেল একাডেমী পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব এ্যাডভোকেট মুহাম্মদ আবুল কালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নোমান হোসেন প্রিন্স।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান মডেল একাডেমী পরিচালনা কমিটির সহ-সভাপতি ও দৈনিক সচিত্র মৈত্রী পত্রিকার সম্পাদক অধ্যাপক মো. ওসমান গণি, বান্দরবান ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল আওয়াল, পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. শামসুল ইসলাম সামু, ৭,৮,৯নং ওর্য়াড সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাহিমা বেগম, মডেল গার্লস একাডেমী পরিচালনা কমিটির সদস্য মো. ইফসুফ শিকদার, মডেল গার্লস একাডেমী পরিচালনা কমিটির সদস্য মো. নাজিম উদ্দীন সহ আরো অনেকে ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন খেলাধূলা মানুষকে সুস্থ শরীর গঠনে সহায়তা করে,খেলাধূলার মাধ্যমে মনকে চিন্তামুক্ত রাখা সম্ভব, আমাদের অন্যান্য কাজের পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই” তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক ছাত্র-ছাত্রীকে পড়ালেখা ও পাশাপাশি বিভিন্ন প্রকার খেলাধুলার সাথে পরিচিত করা অতিব গুরত্বপূর্ণ। খেলাধুলার প্রতি অবহেলা আমাদের শিশুদের একটি প্রধান বাধা। খেলাধুলা শিশুদের প্রতিরোধী হতে উৎসাহী করে। মোকাবেলা করতে শেখায়। খেলাধুলা দেহ মন চরিত্রগঠনে সাহায়তা করে।

তিনি আরও বলেন, আমাদের শিশুরা ফ্ল্যাট বাড়িতে বড় হচ্ছে। স্কুল গুলো গড়ে উঠছে ফ্ল্যাট বাড়িতে। এখনকার শিশুরা হাত-পা ছাড়িয়ে খেলাধুলা করার সুয়োগ থেকে বঞ্চিত। আমাদের শিশুদের সঠিক ভাবে বেড়ে উঠার জন্য খেলাধুলা আবশ্যক। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে মোট ১৫৫ জন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্যে দিয়ে উক্ত অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন