বান্দরবান আলিম মাদ্রাসায় পরীক্ষার্থীদের দোয়া ও বিদায় অনুষ্ঠান

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান ইসলামিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া ও আলিম পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা মাদ্রাসার হল রুমে এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আবু হাসান সিদ্দিক।

বান্দরবান ইসলামিয়া আলিম মাদ্রাসার (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মাওলানা আব্দুল আউয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন। অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, আরবি প্রভাষক মাওলানা মো. জমির, আরবি প্রভাষক মাওলানা বদিউল আলম, সহকারী শিক্ষক মাওলানা ওসমান গণি, মাওলানা নুর মুহাম্মদ ছিদ্দিকী, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আবুল বশর ছিদ্দিকী, সহকারী শিক্ষক ক্বারী এস.এম ইলিয়াছ, মাওলানা আলী আকবর, অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বিশিষ্ট সাংবাদিক ও লেখক মোহাম্মদ আলী, শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষিকা মমতাজ বেগম, আয়শা ছিদ্দিকা, ইয়াছমিন আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন  লেখা-পড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা ও আধুনিক বিজ্ঞানের জ্ঞান সম্পর্কে ধারণা থাকা খুবই প্রয়োজন, কোরআন থেকে জ্ঞান আহরণ করে মানুষ চাঁদ, নক্ষত্র, নতুন নতুন গ্রহ আবিস্কার করেছে, পৃথিবীর মানুষ আজ জ্ঞান বিজ্ঞান দিয়ে বহু আধুনিক যন্ত্রপাতি আবিস্কার করেছে, আগামীতে আরও এগিয়ে যাবে।

অন্যান্য বক্তারা বলেন, আজকের শিক্ষিত জনগোষ্ঠী আগামী দিনের দেশের কর্ণধার, একটি শিক্ষিত জাতি কখনো পিছিয়ে থাকে না, শিক্ষাই জাতির মেরুদণ্ড। তাই আমাদের ছেলে মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে, ইসলামের প্রকৃত জ্ঞানের বাণী সমাজে প্রচার করে সমাজ তথা দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাস দূর করতে হবে। পরে সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন