বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে গরিব শিশুদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ

Bandarban Armi pic-30.10

স্টাফ রিপোর্টার : 

পাহাড়ে শিক্ষাই এক দিন সমৃদ্ধি আনবে উল্লেখ করে বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহম্মদ চৌধুরী বলেন, সমৃদ্ধ ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে শিক্ষাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জীবনের লক্ষ্য পৌঁছতে হলে শিক্ষা অর্জন করতে হবে। শিক্ষার কোনো বিকল্প নেই, জ্ঞানের কোনো পরিসীমা নেই। শিশু-কিশোর ও শিক্ষার্থীদের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে অভিবাবকদের সচেতন হতে হবে। বৃহস্পতিবার শহরের নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি সমাজের বৃত্তবানদের শিশু ও শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে। শিক্ষা উপকরণের অভাবে যেন কোনো শিক্ষার্থী স্কুল-কলেজ থেকে ছিটকে না পড়ে সেদিকে সবার খেয়াল রাখতে হবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি কাজি মজিবর রহমান, পৌর মেয়র মো. জাবেদ রেজা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, সেনা রিজিয়নের জিএসটু মেজর তৌহিদ, পৌর কাউন্সিলর সৌরভ দাশ শেখরসহ স্কুলের শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বান্দরবান সেনাবাহিনীর উদ্যোগে নার্সারি থেকে চতুর্থ শ্রেণির ১০৫ জন গরিব স্কুল ছাত্র-ছাত্রীর স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয় বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন