বান্দরবানে সাতটি উপজেলায় নির্বাচনে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান:

বান্দরবানে উপজেলা নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রচারণায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের দোকান থেকে শুরু করে ব্যবসা প্রতিষ্ঠান, অফিসপাড়া, রাস্তাঘাটে, বিভিন্ন হাটে-বাজারে, স্কুল মাঠে সর্বত্র চলছে প্রার্থীদের জমজমাট প্রচার প্রচারণা।

ব্যানার ফেস্টুন, পোস্টারে, পোস্টারে ছেয়ে গেছে সমগ্র উপজেলা। এছাড়া মাইকে মাইকে বিভিন্ন ধরনের গান বাজনার মাধ্যমে চলছে জোর প্রচার প্রচারণা। জেলার রুমা, থানচি, আলীকদম, রোয়াংছড়ি, লামা, নাইক্ষংছড়ি ও বান্দরবান সদরসহ সাতটি উপজেলায় ১৮ মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন।

এতে চেয়ারম্যান পদে ১৭ জন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী নির্বাচনী প্রচারনায় মাঠে রয়েছে।

এদিকে উপজেলা নির্বাচনকে ঘিরে গণসংযোগ আর প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে পার্বত্য জেলা পরিষদের সদস্য ও লামা উপজেলা পরিষদের আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মো. মোস্তফা জামাল।

মঙ্গলবার সকাল থেকে তিনি লামা উপজেলার গজালিয়া, লুলুাইন, সরই বাজার, ক্যায়াজুপাড়া বাজারসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করে। চেয়ারম্যান পদপ্রার্থী মো. মোস্তফা জামাল এসময় ভোটারদের আগামী ১৮ই মার্চ নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান এবং ভোটে নির্বাচিত হলে উপজেলা পর্যায়ে বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ড বাস্তবায়ন করার ঘোষণা দেন।

এসময় লামা উপজেলার আ’লীগের দলীয় নেতাকর্মীরা সাথে ছিলেন। জেলার নাইক্ষ্যংছড়িতে আ’লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক শফিউল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের কোম্পানী, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফরিদ এবং চোচু মং মার্মাসহ চারজন প্রার্থী রয়েছে। নির্বাচনে চার জন প্রার্থী থাকলেও মূলত তৃণমূল পর্যায়ে দ্বিমুখী লড়াই জমে উঠছে।

এবারের নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশ না নিলেও কিছু নেতাকর্মী নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে প্রচারনায় অংশ নিচ্ছেন। এছাড়াও রুমা, রোয়াংছড়ি, থানচি, আলীকদম ও বান্দরবান সদর উপজেলার চেয়ারম্যানের পাশা-পাশি ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে।

এবারে বান্দরবানে ২ লক্ষ ৪৬ হাজার ১শত ৮৪জন ভোটার ভোট কার্যক্রমে অংশ নেবে আর আগামী ১৮ই মার্চ ভোটের মাধ্যমে সাতটি উপজেলার উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন